সৌদি যেতে ট্রানজিট নয়, লাগবে না স্বাস্থ্য সনদ

সৌদি যেতে ট্রানজিট নয়, লাগবে না স্বাস্থ্য সনদ
সৌদি আরব যাওয়ার ক্ষেত্রে স্বাস্থ্য সনদের কোনো প্রয়োজন নেই। কিন্তু যারা সৌদি যেতে চান, তাদের সরাসরি বাংলাদেশ থেকে যেতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
আজ শুক্রবার মহাখালীতে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। এ সময় তিনি আরও বলেন,
ট্রান্সজিট বা অন্য কোন দেশ হয়ে গেলে সংশ্লিষ্ট যাত্রীর সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। যেমন- কুয়েত ও কাতার এয়ারলাইন্স বাংলাদেশসহ বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ রেখেছে।

অধ্যাপক ফ্লোরা বলেন, সম্প্রতি গণমাধ্যমে এই মর্মে সংবাদ প্রকাশিত হয় যে, সৌদি আরব যেতে চাওয়া কিছুসংখ্যক বাংলাদেশি শ্রমিক বাহরাইন থেকে ফেরত এসেছেন। মূলত বাহরাইন থেকে সৌদি আরবে ফ্লাইট চলাচল বন্ধ থাকায় তাদের ফিরে আসতে হয়।

তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে মধ্যেপ্রাচ্যের যেসব দেশে গমনাগমন বন্ধ রয়েছে, ভিসা কিংবা ফ্লাইট বন্ধ থাকার কারণে সেসব দেশে যারা যেতে পারছেন না কিন্তু ভিসা শেষ হয়ে যাচ্ছে বলে শঙ্কিত আছেন, তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করা হবে। মধ্যপ্রাচ্যে যেসব বাংলাদেশি শ্রমিক কাজ করেন, তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি