ভীতি কাটিয়ে দেশে ফিরতে চান কাতার প্রবাসীরা

ভীতি কাটিয়ে দেশে ফিরতে চান কাতার প্রবাসীরা
করোনার ভীতি কাটিয়ে দেশে ছুটি কাটাতে যাওয়া নিয়ে ব্যস্ত কাতার প্রবাসী বাংলাদেশিরা। তারা এখন টিকেটের জন্য ভিড় জমাচ্ছেন ট্রাভেল ট্যুরিজমের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। আর করোনার ক্ষয়ক্ষতি কাটিয়ে আবারো ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করছেন ট্রাভেল ট্যুরিজমের ব্যবসার সঙ্গে যুক্ত সংশ্লিষ্টরা।

কাতারে করোনায় বিধিনিষেধ থাকায় দীর্ঘদিন ছুটি কাটাতে দেশে যাননি বহু প্রবাসী বাংলাদেশি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক না হলেও ছুটিতে যাওয়ার জন্য বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে কর্তৃপক্ষ। তাই টিকেটের জন্য ভিড় বেড়েছে ট্রাভেল ট্যুরিজমের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে।

প্রবাসীরা বলেন, কাতারে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আমরা প্রবাসীরা দেশে ফিরতে পারেনি। এখন পরিস্থিতি উন্নতি হওয়ায় আমরা দেশে যাওয়ার জন্য টিকেট ক্রয় করেছি।

কাতারে করোনার কারণে সারাবিশ্বের সঙ্গে ফ্লাইট চলাচল স্বাভাবিক না থাকায় দীর্ঘদিন বন্ধ ছিল ট্রাভেল ট্যুরিজমের ব্যবসা প্রতিষ্ঠানগুলো। দীর্ঘদিনের ক্ষয়ক্ষতি কাটিয়ে আবারো ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ট্রাভেল ট্যুরিজমের ব্যবসার সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের।

কাতার-ইউএস বাংলা এয়ারলাইন্সের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মুকবুল হোসেন গণমাধ্যমে বলেন, এখানে (কাতার) করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় মানুষ দেশে ফিরতে চান। সে জন্য ট্রাভেল অফিসগুলোতে চাপ বেড়েছে।

কাতারে এরইমধ্যে ৮ লাখের মতো মানুষকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়া হয়েছে, তারপরও করোনা পরিস্থিতি অস্বাভাবিকভাবে বাড়ছে। এমন পরিস্থিতিতে কিছুটা দুশ্চিন্তায় আছেন প্রবাসী বাংলাদেশিরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন