রাবি’র ভিসিকে তিনদিনের আল্টিমেটাম

রাবি’র ভিসিকে তিনদিনের আল্টিমেটাম
নিজেদের দাবি আদায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তিনদিনের আল্টিমেটাম বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত কর্মচারীরা।

তারা বলেন, আগামী তিনদিনের মধ্যে যদি দাবি না মেনে নেন, তবে বিশ্ববিদ্যালয় উপাচার্য বাসভবনের পানি, গ্যাসের ও বিদ্যুত লাইনসহ ,বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক, সবকিছুই বন্ধ করে দেয়া হবে।

আজ সোমবার (২৯ মার্চ) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত কর্মচারীরা দাবি আদায়ে এসব কথা বলেন।

এ বিষয়ে সাধারণ কর্মচারী ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল আজিজ বলেন, চাকরি স্থায়ীকরণ, সহজ শর্তে ও পাঁচ শতাংশ হারে ঋণসহ আমাদের ন্যায্য দাবি আদায়ে গত একমাস ধরে আন্দোলন করে আসছি। আমাদের দাবি মেনে নেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন আশ্বস্ত করেছেন বারবার। কিন্তু আমাদের দবিগুলো আদায় হচ্ছে না। একারণেই দাবি আদায় করার জন্য আমরা আন্দোলন করছি।

এর আগে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারীরা। ফলে প্রশাসন ভবনে কোন কর্মকর্তা প্রবেশ করতে পারেনি। সারাদিন বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম।

এদিন বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে প্রবেশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ কয়েকজন শিক্ষক। সেখানে তারা ভর্তি পরীক্ষার উপ-কমিটির মিটিংয়ে অংশগ্রহণ করেন। তবে সেই মিটিংয়েও বাধা দেয়ার চেষ্টা করে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত কর্মচারীরা। তারা প্রশাসন ভবনে তালা লাগিয়ে সিনেট ভবনের দিকে তেড়ে গিয়ে তালা ঝুলিয়ে দেয়।

এরপর আবারো প্রধান প্রশাসন ভবনের সামনে আসেন আন্দোলনকারীরা। সেখানে এক বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নেতারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি