সাংবাদিক নিয়াজকে এলআর গ্লোবাল’র মামলার হুমকির প্রতিবাদ সিএমজেএফ'র

সাংবাদিক নিয়াজকে এলআর গ্লোবাল’র মামলার হুমকির প্রতিবাদ সিএমজেএফ'র
পত্রিকায় সংবাদ প্রকাশ করায় ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট’স ফোরামের সদস্য দৈনিক ঢাকা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার নিয়াজ মাহমুদকে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার হুমকি দিয়েছে এলআর এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

রোববার (২৮ মার্চ) ঢাকা ট্রিবিউনে এ সংক্রান্ত লিগ্যাল নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

বিষয়টি নিয়ে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট’স ফোরাম তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একটি বিবৃতি দিয়েছে। এতে সংগঠনটি উল্লেখ করে, ‘‘আমরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি, সাম্প্রতিক সময়ে শেয়ারবাজারে এলআর গ্লোবালের বিভিন্ন মিউচুয়াল ফান্ডের অর্থ নিয়ে অনিয়ম, অর্থ আÍসাৎ, মূল্যায়ন রিপোর্ট জালিয়াতি এবং বিদেশি অংশীদারদের লভ্যাংশের বিষয়টি বাজারে সবচেয়ে আলোচিত বিষয়। নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তদন্ত রিপোর্টেও এর প্রমাণ মিলেছে। বিদেশি শেয়ার হোল্ডাররাও এ ব্যাপারে বিএসইসিতে লিখিত অভিযোগ ও আইনি নোটিশ দিয়েছে। এসব বিষয় নিয়ে রিপোর্ট প্রকাশ করা গণমাধ্যমের কাজ। কিন্তু এই রিপোর্টের কারণেই মামলার হুমকি দিয়েছে এলআর গ্লোবাল। আইনি নোটিশে পত্রিকার সম্পাদক ও প্রকাশককেও একই হুমকি দেওয়া হয়েছে।’’

সিএমজেএফ আরো উল্লেখ করে, এ ধরনের হুমকি মুক্ত ও স্বাধীন গণমাধ্যম বিকাশের অন্তরায়। এছাড়াও এটি সংবাদপত্রের স্বাধীনতা সংক্রান্ত সাংবিধানিক অধিকারের পরিপন্থী। শুরু থেকেই সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধীতা করে আসছে। ফলে এল আর গ্লোবালের এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকলে গণমাধ্যমের স্বার্থে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সিএমজেএফ। পাশাপাশি নিয়াজ মাহমুদকে অভয় দিচ্ছি, সদস্যদের পেশাগত যে কোনো সমস্যায় পাশে থাকবে সংগঠন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়