কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলা

কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলা
মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রবাসী মুক্তিযোদ্ধাদের নিয়ে উদীচী কানাডার বিশেষ আয়োজন মুক্তিযোদ্ধাদের মিলনমেলা 'মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' পর্ব-১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দেশটির স্থানীয় সময় সকাল ১১টায় এ মিলনমেলার আয়োজন করা হয়।

উদীচী কানাডার সাংগঠনিক সম্পাদক ওমর হায়াত ও সহ-সভাপতি হাসমতারা চৌধুরীর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন হুমায়ুন কবির চৌধুরী বীর প্রতীক, মুক্তিযোদ্ধা মেজর দিদার আতাওয়ার হোসেন, মুক্তিযোদ্ধা মেজর সুরঞ্জন দাশ, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দেব, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইয়াকুব, মুক্তিযোদ্ধা শাহেদ বখত ময়নু, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মাসুক মিয়া, মুক্তিযোদ্ধা আজিজুল মালিক ও মুক্তিযুদ্ধের অন্যতম গবেষক তাজুল মোহাম্মদ। তাছাড়াও উত্তর আমেরিকার অনেক গণমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদীচী কানাডার সাধারণ সম্পাদক মিনারা বেগম বললেন, আমরা প্রবাসে থাকলেও মা-মাটি আর দেশ থাকে আমাদের হৃদয়ে। যারা আমাদের দেশকে স্বাধীনতা এনে দিয়েছিল সেই বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। প্রবাসে আমাদেরকেই দায়িত্ব নিতে হবে নতুন প্রজন্মের মাঝে দেশের প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর, সেই লক্ষ্যেই এই আয়োজন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ