যুক্তরাষ্ট্রে সহিংসতায় নিহত ২, আহত ৮

যুক্তরাষ্ট্রে সহিংসতায় নিহত ২, আহত ৮
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বীচে স্থানীয় সময় শুক্রবার রাতে একাধিক সহিংসতায় দু'জনের মৃত্যু হয়েছে এবং আরও ৮ জন আহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, লোকজনের মধ্যে হাতাহাতির ঘটনা পরবর্তীতে গোলাগুলিতে রূপ নেয়।

নিহতদের মধ্যে একজন নারী এবং অপরজন পুরুষ। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, পৃথক দু'টি ঘটনায় দু'জন পুলিশের গুলিতে নিহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত নারীর নাম দেশায়লা হ্যারিস, বয়স ২৮ বছর। পুলিশ জানিয়েছে, ওই নারী সহিংসতায় জড়িত ছিলেন না। ঘটনাস্থলে তিনি দর্শকের মতো ছিলেন। কিন্তু সহিংসতায় তাকে প্রাণ হারাতে হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত অপরজন হলেন দোনোভোন লিঞ্চ। তার বয়স ২৫ বছর।

পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, রিসোর্ট এলাকায় আটলান্টিক অ্যাভিনিউয়ের ১৯০০ ব্লকে এই সহিংসতা শুরু হয়। একদল লোক নিজেদের মধ্যে মারামারি শুরু করে এবং পরে তা সহিংসতায় রূপ নেয়।

ওই বিবৃতিতে জানানো হয়েছে, সহিংসতার এক পর্যায়ে লোকজন একে অন্যকে গুলি চালাতে শুরু করে। এর ফলে বেশ কয়েকজন আহত হয়েছে।

স্থানীয় সময় রাত ১১টা ২০ মিনিটে স্থানীয় কর্মকর্তারা কয়েক দফা গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তারা ঘটনাস্থলে পৌঁছানোর পর বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করেন। এরপরেই আরও একটি স্থানে সহিংসতার খবর পাওয়া গেছে।

প্রথম ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন আহমন জাহরি অ্যাডামস (২২), নিকুয়েজ তিয়ন বেকার (১৮) এবং ডেভন মাউরাইস ডর্সি (২০)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া