সোমবার মহানগরে, মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ বিএনপির

সোমবার মহানগরে, মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ বিএনপির
দেশের বিভিন্ন স্থানে শুক্রবার (২৬ মার্চ) পুলিশের সঙ্গে সংঘর্ষে মোদিবিরোধীদের হতাহতের ঘটনায় আগামী সোম ও মঙ্গলবার বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এদিকে হতাহতের ঘটনার প্রতিবাদে সোমবার হেফাজতে ইসলাম হরতাল ডেকেছে। তবে এই হরতালে আনুষ্ঠানিক কোনো সমর্থন দেয়নি বিএনপি।

শনিবার (২৭ মার্চ) বিকেলে দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের পর গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘স্বাধীনতা দিবসে শান্তিপূর্ণ বিক্ষোভে মানুষ হত্যার প্রতিবাদে সোমবার (২৯ মার্চ) ঢাকাসহ সব মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং মঙ্গলবার (৩০ মার্চ) জেলা সদরে বিক্ষোভ মিছিল অথবা সমাবেশ কর্মসূচি ঘোষণা করছি আমরা।’

হেফাজতে ইসলামের হরতালে বিএনপির সমর্থন আছে কি না জানতে চাইলে ফখরুল বলেন, ‘আমরা প্রতিবাদ করছি, বিক্ষোভ মিছিল করছি স্বাধীনতা দিবসে মানুষকে হত্যা করার প্রতিবাদে। খুব স্পেসিফিক (নির্দিষ্ট) করে বলছি যে, প্রত্যেকটা সংগঠনের, প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার আছে প্রতিবাদ করা বা তার মত প্রকাশ করার। সেই মত প্রকাশ করার ক্ষেত্রে যখন গুলি করা হয়েছে আমরা সেটার প্রতিবাদ করছি, আমরা এর বিরুদ্ধে কর্মসূচি ঘোষণা করছি।’

সংবাদ সম্মেলনের আগে বিকেল তিনটায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা