ওয়ালটনের ফ্রেমলেস ডিজাইনের নতুন স্লিম মনিটর বাজারে

ওয়ালটনের ফ্রেমলেস ডিজাইনের নতুন স্লিম মনিটর বাজারে
বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন দেশের ডিজিটাল ডিভাইস বাজারে নিয়ে এসেছে নতুন মডেলের স্লিম মনিটর।

ফুল এইচডি এলইডি ব্যাকলাইট ডিসপ্লেসমৃদ্ধ মনিটরটির মডেল সিনেডি ডব্লিউডি২৩৮ভি০৩। ২৩.৮ ইঞ্চির ওই মনিটরটির তিন দিকে রয়েছে ফ্রেমলেস ডিজাইন, যা সহজেই প্রযুক্তিপ্রেমীদের নজর কাড়বে। ব্যবহারকারী প্রিমিয়াম ফিল পাবেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, কালো রঙের নজরকাড়া মনিটরটির দাম ১৩,৭৫০ টাকা। এর ডিসপ্লের রেজুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল আর এসপেক্ট রেশিও ১৬:৯। মনিটরটিতে রয়েছে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউয়িং এঙ্গেল। ফলে ক্রিটিক্যাল এঙ্গেল থেকেও ব্যবহারকারী হাই-কোয়ালিটি পিকচার পাওয়া যাবে। অ‌্যাকুরেট কালার রিপ্রোডাকশনের সুবিধার্থে এতে ৩০০০:১ কনট্রাস্ট রেশিও রাখা হয়েছে। যার কালার কোয়ালিটি ৭২% এনটিএসসি। ৭৫ হার্জ রিফ্রেশ রেটের কারণে জনপ্রিয় সব গেম খেলায় মিলবে আনন্দময় অভিজ্ঞতা।

এই মনিটরে এইচডিএমআই ও ভিজিএ উভয় ধরনের ইনপুট পোর্ট থাকায় আধুনিক কিংবা পুরাতন সব ধরনের কম্পিউটার ডিভাইসে সহজেই ব্যবহার করা যাবে। এতে রয়েছে তিন ওয়াটের দুইটি বিল্ট ইন স্পিকার। ফলে আলাদা অডিও ডিভাইসের সংযোগ ছাড়াই ব্যবহারকারী প্রয়োজনীয় অডিও সুবিধা উপভোগ করতে পারবেন। পাশাপাশি এতে রয়েছে অডিও ইন পোর্ট।

ওয়ালটনের নতুন এই মনিটরটির আরেকটি উল্লেখযোগ্য সুবিধা হচ্ছে— এর ওয়াল মাউন্টিং অপশন। ফলে শুধু ডেস্ক বা টেবিলেই নয়, প্রয়োজনে এটি যে কোনো এলইডি টিভির মতো দেয়ালে স্থাপন করা যাবে। যারা নিয়মিত গেম খেলেন কিংবা অফিশিয়াল কাজে প্রেজেন্টেশন বা মিটিং এর জন্য বড় স্ক্রিন ব্যবহারের প্রয়োজন হয়, তাদের জন্য এই অপশনটি বাড়তি সুবিধা হিসেবে কাজ করবে।

উল্লেখ্য, বর্তমানে বাজারে রয়েছে ২৩.৮ ইঞ্চির আরও দুই মডেলের ওয়ালটন মনিটর। দাম ১৩,৫০০ টাকা করে। মনিটরে সর্বোচ্চ ৩ বছরের ওয়ারেন্টি দিচ্ছে ওয়ালটন।

এছাড়াও ওয়ালটন বিভিন্ন কনফিগারেশনের ৭ সিরিজের মোট ১৬ মডেলের ডেস্কটপ উৎপাদন ও বাজারজাত করছে। যার মূল্য ২৬,৯৯০ টাকা থেকে ১০৫,০৫০ টাকার মধ্যে। আছে ৩ মডেলের অল-ইন-ওয়ান পিসি। যার মূল্য ৪৬,৯৫০ থেকে ৫৫,৫০০ টাকার মধ্যে। এছাড়া ওয়ালটনের রয়েছে প্রিলুড, প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা এবং ওয়াক্সজ্যাম্বু সিরিজের ২১ মডেলের ল্যাপটপ। যেগুলো পাওয়া যাচ্ছে মাত্র ২৫,৯৯০ টাকা থেকে ১৬৮,৫০০ টাকায়।

পাশাপাশি বিভিন্ন মডেলের মেমোরি কার্ড, র‌্যাম, এসএসডি ড্রাইভ, মাউস, কিবোর্ড, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউএসবি ক্যাবল, স্পিকার, পাওয়ার সাপ্লাই ইউনিট, ইউপিএস ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন