অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ দুই স্থাপনায় উড়লো বাংলাদেশের পতাকা

অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ দুই স্থাপনায় উড়লো বাংলাদেশের পতাকা
অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ দুটি স্থাপনায় বাংলাদেশের জাতীয় পতাকা উড়েছে। চমকপ্রদ এ আয়োজনে বেজায় খুশি দেশটিতে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীরা। দিনব্যাপী জাতীয় পতাকার দৃশ্য ধারণ করতে ভিড় করেছেন অনেক বাংলাদেশি। অস্ট্রেলিয়ায় বাংলাদেশি কমিউনিটির ইতিহাস ও ঐতিহ্য সরকারিভাবে কতটা সমাদৃত যেন তারই পরিচয় বহন করে এ পতাকা উড্ডয়ন। গৌরবময় এ কাজের নেপথ্যে কাজ করেছেন মেলবোর্ন ও ব্রিসবেনের প্রবাসী বাংলাদেশিরা।

মেলবোর্ন শহরের গুরুত্বপূর্ণ স্থান ফেডারেল স্কয়ারে শোভা পায় চারটি বাংলাদেশি পতাকা। দিনব্যাপী এ পতাকা ওড়ানোর অফিসিয়াল অনুমোদন দেয় ফেডারেল কর্তৃপক্ষ। শুক্রবার (২৬ মার্চ) এ দৃশ্য মন ভরিয়ে দেয় মেলবোর্ন বাংলাদেশিদের। অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের সমর্থন নিয়ে এ আয়োজনে মূল ভূমিকা পালন করে মেলবোর্ন-বাংলাদেশি কমিউনিটি ফাউন্ডেশন। প্রায় ৮ বছর ধরে এ কাজটি করে আসছেন তারা।

সংগঠনটির সভাপতি মোল্লা হক জানান, আমি দায়িত্ব নেওয়ার পর ২০১৭ সাল থেকে ধারাবাহিকভাবে পতাকা ওড়ানো নিশ্চিত করে আসছে আমাদের সংগঠনটি। অস্ট্রেলিয়ার বুকে দেশীয় পতাকা ওড়ানোর আনন্দ ভাষায় প্রকাশ করা যাবে না। আগামীতে আমারা আরও বেশী পতাকা ওড়ানোর প্রয়াস রাখব।

অন্যদিকে লাইট আপ বিসব্রেনের সফলতার পর শহরটির বিখ্যাত টাউন হলে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকার সফল উড্ডয়ন ঘটান বাংলাদেশি কমিউনিটি ইন ব্রিসবেন (ব্যাব)। ব্রিসবেন থেকে নিপু খান জানান, প্রথমবারের মতো আমরা বাংলাদেশের পতাকা উড্ডয়নের অনুমতি পেয়েছি। নতুন প্রজন্মকে বাংলার প্রতি আগ্রহী করে তুলেতে ব্যাবের নেতারা অক্লান্ত শ্রম দিয়েছেন। আগামীতে এই ধারাবাহিকতা বজায় রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ