‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’

‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’
ইসতিয়াক আহমেদ হিমেল, চাঁপাইনবাবগঞ্জ: ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক  সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১০মার্চ) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের  তত্তাবধানে উপজেলা প্রশাসন অনুষ্ঠানটি আয়োজন করে । অনুষ্ঠানের সভাপতিত্ব করনে উপজলো নির্বাহী অফিসার মিজানুর রহমান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জ টিটিসির চীফ ইন্সট্রাক্টর(অটোমোটিভ) জাকির হোসেন।

টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাবিলা নুঝাত বলেন, “বর্তমান সরকারের নির্বাচন ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকেেএক হাজার যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা। এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে আগে প্রয়োজন জনসচেতনতা।”

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন রেজা, আলীনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, রহনপুর মহিলা কলেজ অধ্যক্ষ আজিজুল হক প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন রহনপুর পৌর মেয়র তারিক আহম্মদ, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়