বেজা ও উত্তরা মোটরসের মধ্যে জমি ইজারা চুক্তি

বেজা ও উত্তরা মোটরসের মধ্যে জমি ইজারা চুক্তি
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে গাড়ি সংযোজন ও প্রস্তুতকরণের লক্ষ্যমাত্রা নিয়ে ৫০ একর উন্নত জমির ইজারা চুক্তি স্বাক্ষর করেছে উত্তরা মোটরস লিমিটেড।

বুধবার (২৪ মার্চ) বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়। উত্তরা গ্রুপের পক্ষে এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান এবং বেজার পক্ষে মহাব্যবস্থাপক মো. মনিরুজ্জামান চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

উত্তরা মোটরস এ লক্ষ্যে ৩ কোটি ৩৬ লাখ ৩০ হাজার ডলার বিনিয়োগের মাধ্যমে সুজুকি ব্র্যান্ডের গাড়ি অ্যাসেম্বলিং ও প্রস্তুত করার পরিকল্পনা করেছে। স্বনামধন্য প্রতিষ্ঠানটি ভারত, জাপান, থাইল্যান্ডের বিভিন্ন গাড়ির একমাত্র সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে ১৯৭২ সাল থেকে কাজ করছে। নতুন এ প্লান্টের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৮০০ মানুষের কর্মসংস্থান হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, গাড়ি নির্মাতাদের জন্য আরো জমি শিল্পনগরে রাখা হয়েছে। তিনি আরো বলেন, দেশে ব্যক্তিগত গাড়ি, বাণিজ্যিক যান ও মোটরসাইকেল শিল্প স্থাপনের একটা সুযোগ তৈরি হয়েছে এবং বেজা এ সুযোগ কাজে লাগাতে চায়। তিনি আরো বলেন, গাড়ি, যন্ত্র ও যন্ত্রাংশ বাংলাদেশে তৈরি করে শুধু দেশের বাজার নয়, আশপাশের দেশেও রফতানি করা যেতে পারে।

উত্তরা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান জানান, তারা ব্যবসা সম্প্রসারণের জন্য বঙ্গবন্ধু শিল্পনগরকে বেছে নিয়েছেন। কারণ এখানে বেজার যোগ্য নেতৃত্বের মাধ্যমে বিশ্বমানের পরিষেবা প্রদান করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করেন, দ্রুতই শিল্প-কারখানা স্থাপনের কার্যক্রম শুরু করতে পারবেন তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি