দুপুরে চট্টগ্রাম কাস্টমসে ১৪৫ লট পণ্যের নিলাম

দুপুরে চট্টগ্রাম কাস্টমসে ১৪৫ লট পণ্যের নিলাম
চট্টগ্রাম কাস্টমসে নিলামে উঠছে ১৪৫ লট পণ্য। দরপত্র জমার পর মঙ্গলবার (২৩ মার্চ) দুপুর আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাক্স খোলা হবে।

কাস্টমস সূত্র জানায়, চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখা এবং নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম করপোরেশনের মাঝিরঘাট অফিস থেকে বিডাররা ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করেছেন। চট্টগ্রামের বাইরে ঢাকা থেকেও নিলামে অংশ নেওয়া যাবে। সেক্ষেত্রে ঢাকা কাকরাইল শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) কার্যালয় থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে হয়েছে বিডারদের।

চট্টগ্রাম কাস্টমসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় এবং কাকরাইলের শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে গত রোববার (২১ মার্চ) দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমা দেওয়ার সযযোগ ছিল।

কাস্টমস সূত্র আরও জানায়, নিলামে অংশগ্রহণের জন্য গুরুত্বপূর্ণ শর্তের মধ্যে রয়েছে, প্রতিষ্ঠানের ক্ষেত্রে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট নিবন্ধন সনদ, হালনাগাদ আয়কর সনদের কপি এবং ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র ও আয়কর সনদের কপি দরপত্রের সঙ্গে জমা বাধ্যতামূলক। এছাড়া ক্যাটালগে আরও কিছু শর্ত রয়েছে।

নিলাম পণ্যের মধ্যে থাকছে- গাড়ি, ফেব্রিক্স, স্ক্র্যাপ, কেমিক্যাল, এলইডি মনিটর, এলইডি টিউবলাইট, স্টোন টাইলস, ফার্মাসিউটিক্যালস সরঞ্জাম, মোটরসাইকেল যন্ত্রাংশ, বৈদ্যুতিক পাখা, জুতা, প্রসাধনী, শিশুদের ব্যবহার সামগ্রী, জিপসাম পাউডার, পিভিসি ফ্লোর ম্যাট ইত্যাদি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি