প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান মেডিকেল ভর্তিচ্ছুরা

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান মেডিকেল ভর্তিচ্ছুরা
২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলনরত মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

সোমবার (২২ মার্চ) আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে এসব কথা বলেন মো. আল মুইদ।

তিনি বলেন, গত বছর এই দিনে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনা করে এইচএসসি পরীক্ষা স্থগিত করে দেন। ঠিক এক বছর পর একই জায়গায় এসে দেখা যাচ্ছে যে, বর্তমানে করোনার প্রকোপ আরো বেশি। সেখানে স্বাস্থ্য মন্ত্রণালয় আমাদের ভর্তি পরীক্ষা নিয়ে এ কোন হতবুদ্ধির পরিচয় দিতে চাচ্ছে? যেখানে বিসিএসের মত পরীক্ষায় কোনো স্বাস্থ্যবিধি মানা হয়নি সেখানে আমাদের এ কোন আশ্বাস দেখাচ্ছেন তারা? জেনে বুঝে আমাদের স্বাস্থ্য ঝুঁকিতে ঠেলে দিচ্ছেন ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। আমরা এই ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই। আশা করি, মার্তৃতুল্য প্রধানমন্ত্রী অবশ্যই আমাদের কোনো প্রকার ঝুঁকিতে পড়তে দিবেন না।

এদিকে মেডিকেল ভর্তি পরীক্ষা পেছানোর দাবিতে আদালতে রিট করেছেন ভর্তিচ্ছুরা। গতকাল রোববার হাইকোর্টে শিক্ষার্থীদের পক্ষে রিট পিটিশনটি দাখিল করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মুনতাসির রহামন। রিট পিটিশন নম্বর ৩৬৬৭। আগামী ২৫ মার্চ পিটিশনটি আদালতে শুনানির জন্য উঠতে পারে বলে জানা গেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি