করোনা স্বাভাবিক হলে সাত ব্যাংকের পরীক্ষা

করোনা স্বাভাবিক হলে সাত ব্যাংকের পরীক্ষা
চলমান করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সমন্বিত সাত ব্যাংকের পরীক্ষা আয়োজন করতে চায় না ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। দেশে আবারও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিএসসি।

বিএসসি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে বড় কোনো পরীক্ষা আয়োজনের বিষয়ে বাংলাদেশ ব্যাংক সরকারী কর্ম কমিশনকে (পিএসসি) অনুসরণের কথা বলেছে। ফলে সদ্য অনুষ্ঠিত হওয়া ৪১তম বিসিএস প্রিলি পরীক্ষার দিকে তাকিয়ে ছিল বিএসসি। তবে পিএসসি পরীক্ষা নিতে পারলেও প্রতিনিয়ত সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা আয়োজন করতে পারছে না বিএসসি। সংক্রমণ কমলে পরীক্ষা আয়োজনের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিতে চায় বিএসসি।

এর আগে গত বছরের ৫ ডিসেম্বর সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদে লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করে বিএসসি। কিন্তু সে সময় দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ। ২৮ নভেম্বর পরীক্ষা স্থগিত করে বিজ্ঞপ্তি দেয় বিএসসি। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ৭৭১টি পদে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন।

সমন্বিত সাতটি ব্যাংকের নাম ও শূন্য পদের সংখ্যা: সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪ টি, জনতা ব্যাংক লিমিটেড-১৩৯ টি, রূপালী ব্যাংক লিমিটেড-২১১ টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩ টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮ টি, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০ টি, কর্মসংস্থান ব্যাংক-৬ টি, সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি