পি,ও,এস মার্চেন্টদের জন্য ব্র্যাক ব্যাংকের 'সোয়াইপ লোড'

পি,ও,এস মার্চেন্টদের জন্য ব্র্যাক ব্যাংকের 'সোয়াইপ লোড'
ব্র্যাক ব্যাংক দেশে পি,ও,এস (কার্ড সোয়াইপ মেশিন) মার্চেন্টদের জন্য চালু করেছে অর্থায়ন সমাধান 'সোয়াইপ লোড'।রবিবার (২১ মার্চ ) ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এটি বাংলাদেশে এই প্রথম কোনও ব্যাংকের পি,ও,এস মেশিন ব্যবহারের উপর লেনদেন-ভিত্তিক ফিন্যান্সিং সমাধান।

'সোয়াইপ লোড'-এর মাধ্যমে ব্যবসায়ীরা তাদের আউটলেটগুলিতে ব্র্যাক ব্যাংকের পি,ও,এস মেশিন ব্যবহার করে মাসিক গড় ব্যবহারের উপর ব্র্যাক ব্যাংক থেকে দ্রুত এবং সুবিধাজনক ঋণ গ্রহণের সুযোগ পাবেন। ব্র্যাক ব্যাংকের পি,ও,এস মেশিন ব্যবহারকারী ব্যবসায়ীরা জামানতবিহীন এই ঋণ সুবিধা পাবেন।

ব্র্যাক ব্যাংকের হেড অফ এসএমই ব্যাংকিং, সৈয়দ আবদুল মোমেন বলেন, “সোয়াইপ লোড কেবল ব্যবসায়ীদের মাঝে ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ডের অর্থ গ্রহণকে উত্সাহিত করে ব্যবসাকে সুন্দরভাবে চালাতে সহায়তা করবে না, বরং আমাদের গ্রাহকদেরকেও ডিজিটাল পদ্ধতিতে লেনদেনে উত্সাহিত করবে।"

কমপক্ষে এক বছর ধরে ব্র্যাক ব্যাংকের পি,ও,এস মেশিন ব্যবহার করা যেকোন ব্যবসায়ী, 'সোয়াইপ লোড' এর আওতায় তাদের গড় মাসিক পি,ও,এস লেনদেনের উপর ৬ গুণ পর্যন্ত ঋণ সুবিধা নিতে পারবেন।

'সোয়াইপ লোড' ঋণের মেয়াদ হবে ১২ মাস ও সুদের হার হবে ৯ শতাংশ। তবে নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে তাদের জন্য সুদের হার নির্ধারণ করা হয়েছে ৭ শতাংশ।

সোয়াইপ লোড-এর দিনশেষে ব্যালেন্সের ব্যবহৃত পরিমাণের উপর সুদ নির্ধারিত হবে এবং স্বয়ংক্রিয়ভাবে ত্রৈমাসিক হারে কেটে নেয়া হবে।

এই জামানতবিহীন এই অর্থায়নের মাধ্যমে নতুন পণ্য ক্রয়, সাপ্লায়ারের বকেয়া শোধ, এমনকি কর্মীদের বেতন দেয়ার ক্ষেত্রেও ব্যবসায়ীরা উপযোগিতা পাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন