পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক

পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক
ছয়টি ক্যাটাগরিতে ১৯ জন সাংবাদিককে দেয়া হলো পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড -২০১৯। পোল্ট্রি খাতের বিভিন্ন বিষয়ে প্রতিবেদনের মাধ্যমে বিশেষ অবদান রাখায় স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেয় বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল, বিপিআইসিসি।

ক্যাটাগরিগুলোর মধ্যে দৈনিক সংবাদপত্রের ভিত্তিতে পুরস্কার দেয়া হয় দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম সেঁজুতি, দৈনিক দেশ রূপান্তরের স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন এবং দি নিউজ টুডের সিনিয়র স্টাফ রিপোর্টার মাজহারুল ইসলাম মিচেল।

ঢাকার বাইরের সংবাদপত্র ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সাপ্তাহিক চৌদ্দগ্রামের নির্বাহী সম্পাদক মো এমদাদ উল্লাহ।

টেলিভিশন, রেডিও ক্যাটাগরিতে পেয়েছেন যমুনা টেলিভিশনের স্পেশাল করেসপনডেন্ট সুশান্ত সিনহা, চ্যানেল ২৪-এর সিনিয়র রিপোর্টার কৃষিবিদ ফয়জুল সিদ্দিকী, মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার তানজিলা খানম সাথী।

বার্তা সংস্থা ও অনলাইন ক্যাটাগরিতে বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার তাসলিমুল আলম তৌহিদ, ম্যাগাজিন ক্যাটাগরিতে এগ্রিনিউজ২৪.কম এর প্রধান নির্বাহী খোরশেদ আলম জুয়েল।

প্রমিজিং ক্যাটাগরিতে পেয়েছেন ১০ জন সাংবাদিক। এনটিভির সিনিয়র করেসপনডেন্ট মাকসুদুল হাসান, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ, সময় টিভির রিপোর্টার কাজল আব্দুল্লাহ, দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মো. মিজানুর রহমান চৌধুরী, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ব্রডকাস্ট জার্নালিস্ট শাহীদ আহমেদ, জাগোনিউজ২৪.কম-এর বিশেষ সংবাদদাতা মনিরুজ্জামান উজ্জল, দৈনিক সুপ্রভাত বাংলার ভূঁইয়া নজরুল, এগ্রিকেয়ার২৪.কম এর সিনিয়র রিপোর্টার মো. আবু খালিদ, দৈনিক ইত্তেফাক-এর সিনিয়র রিপোর্টার মো. নিজামুল হক ও স্টাফ রিপোর্টার মুন্না রায়হান।

জুরিবোর্ডে বিচারক হিসেবে প্রতিবেদনগুলো যাচাই-বাছাই করেছেন দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, টিভি টুডের এডিটর ইন চীফ মনজুরুল আহসান বুলবুল, যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সাজ্জাদ আলম খান তপু ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, পোল্ট্রি খাতের জন্য বিদেশ থেকে আমদানি করা পণ্যের বিপরীতে উৎসে কর বাতিল করা হয়েছে। এ খাতের উন্নয়নে যে কোনো সমস্যা সমাধানে সরকার কাজ করবে। সরকারের সঙ্গে বসে সমাধান করে এগিয়ে যাবে এ সেক্টর। একই সঙ্গে এ খাতে কর রেয়াত সুবিধার বিষয়েও কথা বলেন মন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিআইসিসি সভাপতি মসিউর রহমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু