টুইটারে থেকেই দেখা যাবে ইউটিউবের ভিডিও

টুইটারে থেকেই দেখা যাবে ইউটিউবের ভিডিও
টুইটারে থেকেই এখন ইউটিউবের ভিডিও দেখা যাবে। এ রকম একটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে মাইক্রো ব্লগিং সাইটটি। খবর গ্যাজেটস নাউ।

বর্তমানে টুইটারে শেয়ার করা ইউটিউবের কোনো লিংকে ক্লিক করলে লিংকটি ব্যবহারকারীকে ইউটিউব অ্যাপে নিয়ে যায়। অর্থাৎ টুইটার থেকে বের হয়ে যেতে হয়। কিন্তু নতুন ফিচারের মাধ্যমে টুইটার প্লাটফর্মে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। ভিডিও দেখা শেষ হলে আবারো স্ক্রল করে দেখা যাবে। তবে আপাতত শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য ফিচারটি আনছে টুইটার। প্রাথমিক অবস্থায় কানাডা, যুক্তরাষ্ট্র, জাপান ও সৌদি আরবের ব্যবহারকারীরা ফিচারটির সুবিধা পাবে।

এক টুইটে প্রতিষ্ঠানটি জানায়, আইওএস ব্যবহারকারীরা যেন টুইটারে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারে, সেজন্য নতুন ফিচারের পরীক্ষা শুরু করেছি।

টুইটারের এক মুখপাত্র জানান, বর্তমান পরীক্ষামূলক কার্যক্রমটি চার সপ্তাহব্যাপী চলবে। এ কার্যক্রমের ফলের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সম্প্রতি টুইটার ঘোষণা করেছে, স্বচ্ছ পদ্ধতি হিসেবে প্লাটফর্মটি ব্যবহারকারীদের নিরাপত্তা ‘কি বা চাবি’ ব্যবহারের সুযোগ দেবে। প্রতিষ্ঠানটি আরো জানায়, লগইনের ক্ষেত্রে বেশ কয়েকটি নিরাপত্তা ‘কি বা চাবি’ ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

এরই মধ্যে ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থে টু-ফ্যাক্টর অথেনটিকেশন সুবিধা নিশ্চিত করেছে মার্কিন এ প্রযুক্তি প্রতিষ্ঠান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়