ব্যাংকের চেয়ারম্যান ও এমডিদের সঙ্গে ডিএসই’র বৈঠক আজ

ব্যাংকের চেয়ারম্যান ও এমডিদের সঙ্গে ডিএসই’র বৈঠক আজ
পুঁজিবাজারের সাম্প্রতিক পতনের বিষয়ে করনীয় নিয়ে ব্যাংকের চেয়ারম্যান ও এমডিদের সঙ্গে ডিএসই‘র বৈঠক অনুষ্ঠিত হবে বিকালে।

পুঁজিবাজারের সাম্প্রতিক পতনের বিষয়ে করনীয় নিয়ে সব ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচারকদের (এমডি) সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন কমিটির বৈঠক আজ অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসূর রহমান বৈঠকে সভাপতিত্ব করবেন। ডিএসই’র ডিজিএম মো. সফিকুর রহমান অর্থসংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে,  আজ দুপুর ৩টায় ডিএসইর নিকুঞ্জ কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।পুঁজিবাজারে তালিকাভুক্ত সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাথে এ বৈঠক অনুষ্ঠিত হবে।বৈঠকে বাজারের পতন ঠেকাতে করনীয় নিয়ে আলোচনা করা হবে।

সুত্র জানায়,বৈঠকে ফেব্রুয়ারির ১০ তারিখ বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন’ এক সার্কুলার জারি করে জানায় পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করতে পারবে ব্যাংকগুলো। এ বিষয় নিয়ে আলোচনা করা হবে বৈঠকে।

পুঁজিবাজার সংশ্লিষ্টরা মনে করছেন এ বৈঠকের ফলে বাজারে আবার ইতিবাচকতা ফিরে আসবে।

বাজারের পতনের বিষয়ে পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ অর্থসংবাদকে বলেন, আজকে বাজারে পতনের জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা অনেকাংশে দায়ী। কারন তারা আজকে শেয়ার কেনার চেয়ে বিক্রি বেশি করেছে।

ডিবিএর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী অর্থসংবাদকে বলেন, আতংকিত হওয়ার কিছু নেই, বাজার আবার ঘুরে দাড়াবে।আগামীকাল অর্থমন্ত্রী সব ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে সকালে বৈঠক করবেন। আবার বিকালে  ডিএসই’র পরিচালনা পর্ষদ ব্যাংকের এমডিদের সঙ্গে বৈঠক করবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়