‘গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক’

‘গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক’
সরকার গৃহকর্মী সুরক্ষা নীতিমালা প্রণয়ন করেছে। গৃহকর্মী সুরক্ষা আইন প্রণয়নে সরকার আন্তরিক বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শুক্রবার (১৯ মার্চ) রাজধানীর বিএমএ মিলনায়তনে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের জমি নেই, ঘর নেই তাদের প্রত্যেক পরিবারকে ঘর তৈরি করে দিচ্ছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় একজন লোকও গৃহহীন থাকবে না।’

প্রতিমন্ত্রী গার্হস্থ্য নারী শ্রমিকদের পুনর্বাসনে সহযোগিতার উদ্যোগ নেবেন বলে তাদের আশ্বস্ত করেন। আজীবন শ্রমজীবি মেহনতী মানুষের পাশে থাকবেন বলে দৃঢ় কণ্ঠে পুনর্ব্যক্ত করে তিনি গার্হস্থ্য নারী শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে একতাবদ্ধ থাকার পরামর্শ দেন ।

তিনি বলেন, সারাদেশে ১০০টি অর্থনৈতিক জোন গড়ে তোলা কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে। এই অর্থনৈতিক জোনগুলোর কার্যক্রম পুরোদমে শুরু হলে লক্ষ লক্ষ ভাইবোনের কর্মসংস্থান হবে। সকলের নিরলস পরিশ্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন (এমপি) জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন ।

সম্মেলনে সংগঠনের সভাপতি আমেনা বেগমের সভাপতিত্বে বিশিষ্ট শ্রমিক নেতা আবুল হোসাইন, কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন, আন্তর্জাতিক গৃহ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এলিজাবেথ ট্যাং, অ্যাডভোকেট জোবায়েদা পারভীন, অ্যাডভোকেট জাহানারা হক, যুবনেতা মোহাম্মদ তৌহিদ আলম বক্তৃতা করেন।

সম্মেলনের শেষে শ্রমিক নেতা আবুল হোসেন মমতাজ বেগমকে সভাপতি এবং মুর্শিদা আখতারকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যের নির্বাহী কমিটি এবং ১০ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদের নাম ঘোষণা করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু