ইউএস-বাংলাই যোগ হচ্ছে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০

ইউএস-বাংলাই যোগ হচ্ছে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০
ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে যোগ দিতে আরো একটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ২০ মার্চ, শনিবার দেশে পৌঁছাবে। নতুন যোগ দিতে যাওয়া এটিআরসহ ইউএস-বাংলার এয়ারক্রাফটের সংখ্যা হবে চৌদ্দটি। যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। ফ্রান্সের এটিআর কোম্পানি থেকে সরাসরি ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমান বহরে যোগ দিবে

ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে গ্রিস, আরব আমিরাত ও ভারত হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আগামীকাল শনিবার রাতে অবতরণ করবে। নতুন যুক্ত হতে যাওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে। নতুন যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফটটি পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। যাত্রীরা আরামে স্বাচ্ছন্দে ভ্রমণ করতে পারবে।

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট তেরটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও ছয়টি এটিআর ৭২-৬০০।

“ফ্লাই সেফ-ফ্লাই ফাস্ট” স্ল্গোান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে আগামী জুন মাসের মধ্যে আরো দুইটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন