দুলামিয়া কটনের ব্যবসা নিয়ে শঙ্কায় নিরীক্ষক

দুলামিয়া কটনের ব্যবসা নিয়ে শঙ্কায় নিরীক্ষক
পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি দুলামিয়া কটন স্পিনিং মিলসের ব্যবসা পরিচালনা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে সংশ্লিষ্ট নিরীক্ষক। কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন হিসাব বছরের আর্থিক হিসাব নিরীক্ষায় এ শঙ্কার কথা প্রকাশ করেছে কোম্পানিটির নিরীক্ষক সিরাজ খান বসাক অ‌্যান্ড কোং চার্টার্ড অ‌্যাকাউন্ট‌্যান্টসের পার্টনার রামেন্দ্রনাথ বসাক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরীক্ষক জানিয়েছেন, কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন পুঞ্জিভূত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ৩৪ কোটি ৯৭ লাখ টাকা। কোম্পানিটির সম্পদের থেকে দায় বেশি ২৭ কোটি ৩৯ লাখ টাকা। এছাড়া ২০১৯ সালের ৩০ জুন থেকে কোম্পানিটির উৎপাদন ও অন্যান্য বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রয়েছে। এ পরিস্থিতি কোম্পানিটির ভবিষ্যতে ব্যবসা পরিচালনা করা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

তবে অর্থ সরবরাহের মাধ্যমে বিদ্যমান সংকট নিরসনে পরিকল্পনা করছে কোম্পানি কর্তৃপক্ষ। একই সঙ্গে ব্যবসায়িক কার্যক্রম চালু করার জন্য নতুন মেশিনারিজ কেনারও পরিকল্পনা হাতে নিয়েছে।

জানা গেছে, কোম্পানিটি লোকসানে থাকলেও তার শেয়ার দাম বাড়তি অবস্থানে রয়েছে। ১০ টাকা অভিহিত মূল্যের কোম্পানিটির শেয়ারটি বৃহস্পতিবার (১৮ মার্চ) সর্বশেষ লেনদেন হয়েছে ৪৯ দশমিক ১০ টাকায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত