ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে অর্থমন্ত্রীর ও এমডিদের সঙ্গে ডিএসই‘র বৈঠক

ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে অর্থমন্ত্রীর ও এমডিদের সঙ্গে ডিএসই‘র বৈঠক
পুঁজিবাজারের সাম্প্রতিক পতনের বিষয়ে করনীয় নিয়ে ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে অর্থমন্ত্রী আগামীকাল সকালে বৈঠক করবেন।একই সঙ্গে এ বিষয়ে ব্যাংকের এমডিদের সঙ্গে ডিএসই‘র বৈঠক অনুষ্ঠিত হবে বিকালে।

পুঁজিবাজারের সাম্প্রতিক পতনের বিষয়ে করনীয় নিয়ে সব ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচারকদের (এমডি) সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন কমিটির বৈঠক আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে।ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসূর রহমান বৈঠকে সভাপতিত্ব করবেন। ডিএসই’র ডিজিএম মো. সফিকুর রহমান অর্থসংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে,আগামীকাল  মঙ্গলবার (১০ মার্চ) দুপুর ৩টায় ডিএসইর নিকুঞ্জ কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।পুঁজিবাজারে তালিকাভুক্ত সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাথে এ বৈঠক অনুষ্ঠিত হবে।বৈঠকে বাজারের পতন ঠেকাতে করনীয় নিয়ে আলোচনা করা হবে।

সুত্র জানায়,বৈঠকে ফেব্রুয়ারির ১০ তারিখ বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন’ এক সার্কুলার জারি করে জানায় পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করতে পারবে ব্যাংকগুলো। এ বিষয় নিয়ে আলোচনা করা হবে বৈঠকে।

পুঁজিবাজার সংশ্লিষ্টরা মনে করছেন এ বৈঠকের ফলে বাজারে আবার ইতিবাচকতা ফিরে আসবে।

বাজারের পতনের বিষয়ে পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ অর্থসংবাদকে বলেন, আজকে বাজারে পতনের জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা অনেকাংশে দায়ী। কারন তারা আজকে শেয়ার কেনার চেয়ে বিক্রি বেশি করেছে।

ডিবিএর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী অর্থসংবাদকে বলেন, আতংকিত হওয়ার কিছু নেই, বাজার আবার ঘুরে দাড়াবে।আগামীকাল অর্থমন্ত্রী সব ব্যাংকের চেয়ারম্যানদের নিয়ে সকালে বৈঠক করবেন। আবার বিকালে  ডিএসই’র পরিচালনা পর্ষদ ব্যাংকের এমডিদের সঙ্গে বৈঠক করবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ