করোনায়ও লেনদেন চলবে পুঁজিবাজারে

করোনায়ও লেনদেন চলবে পুঁজিবাজারে
করোনায় সংক্রমণের প্রভাব বাড়লেও দেশে পুঁজিবাজার আর বন্ধ রাখা হবে না বলে জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সম্প্রতি করোনার প্রভাব বেড়েছে। এ বিষয়টিকে কেন্দ্র করে বেশকিছু কারসাজি চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা পুঁজিবাজার বন্ধ করে দেওয়া হবে বলে গুজব ছড়িয়ে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করা চেষ্টা করছে। বাজারকে প্রভাবিত করতে কিছু চক্র এ ধরনের গুজব ছড়াচ্ছে। পুঁজিবাজার বন্ধ রাখার কোনো পরিকল্পনা নেই কমিশনের। করোনা পরিস্থিতির মধ্যে ব্যাংক খোলা থাকলে। একই সাথে শেয়ারবাজারও খোলা থাকবে।

জানা গেছে, সম্প্রতি দেশের শেয়ারবাজারে সবচেয়ে বেশিমাত্রায় গুজব ছড়ানো হচ্ছে- করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে, তাই শেয়ারবাজার বন্ধ করে দেওয়া হবে। বিভিন্ন ব্রোকারেজ হাউজে এ বিষয়টি নিয়ে আলোচনা করছেন বিনিয়োগকারীরা। অনেকেই আতঙ্কে শেয়ার বিক্রি করে দিচ্ছেন। তবে শেয়ারবাজার বন্ধ না রাখার পক্ষে রয়েছেন অধিকাংশ বিনিয়োগকারীরা।

পুঁজিবাজার বন্ধ করে দেওয়া হবে- এমন গুজব সম্পর্কে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, করোনার সংক্রমণের প্রভাবে পুঁজিবাজার বন্ধ করে দেওয়া হবে বলে এক শ্রেণির সংঘবদ্ধ চক্র গুজব ছড়াচ্ছে। খবরটি পুরোপুরি ভিত্তিহীন। বিএসইসি এখনও পর্যন্ত এ ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। বিএসইসির এ ধরনের কোনো পরিকল্পনাও নেই। ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারও খোলা থাকবে। তাই বিনিয়োগকারীদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত