‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাচ্ছে স্বাধীনতা দিবসে

‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাচ্ছে স্বাধীনতা দিবসে
মাত্র দুই দিনের মাথায় সিদ্ধান্ত বদল করলেন নির্মাতা তৌকীর আহমেদ। পেছালেন তার নতুন চলচ্চিত্র ‘স্ফুলিঙ্গ’ মুক্তির তারিখ।

১৯ মার্চ নয়, ছবিটি মুক্তি পাচ্ছে স্বাধীনতা দিবসে (২৬ মার্চ)। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন পরিবেশক প্রতিষ্ঠান দি অভি কথাচিত্রের প্রধান জাহিদ হাসান অভি।

অনিবার্য কারণবশত তারিখ পেছানো হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

দুই বছরেরও বেশি সময় পরে নিজের পরিচালিত সিনেমা নিয়ে প্রেক্ষাগৃহে ফিরছেন তৌকীর আহমেদ। ১৪ মার্চ ছবিটি পেয়েছে প্রদর্শনের আনকাট ছাড়পত্র। সেন্সর বোর্ডের সদস্যরা তৌকীর আহমেদের এই সিনেমার প্রশংসাও করেন।

পরিচালক তৌকীর আহমেদ বলেন, ‘এটি মূলত গানের, প্রতিবাদের ছবি। স্ফুলিঙ্গ মুক্তিযুদ্ধের। সকলের মনের ভেতরেই আছে এই স্ফুলিঙ্গ। ছবিতে মুক্তিযুদ্ধ ও বর্তমান প্রজন্মের স্ফুলিঙ্গের গল্প উঠে আসবে।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত ‘স্ফুলিঙ্গ’ সিনেমাটি প্রযোজনা করছে ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’। গত বছরের ১১ ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে এটির শুটিং শুরু হয়। মাত্র ২৩ দিনের মধ্যে শুটিং শেষ করা হয়। যা সৃষ্টি করেছে রেকর্ড।

ছবিটির প্রধান চরিত্রগুলোতে আছেন পরীমনি, শ্যামল মাওলা ও জাকিয়া বারী মম। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা। প্রথমবার সিনেমায় অভিনয় করলেন সংগীতশিল্পী পিন্টু ঘোষ। তিনি এই ছবির সংগীত পরিচালকও।

ইতোমধ্যেই মুক্তি পেয়েছে ‘স্ফুলিঙ্গ’র ফার্স্ট লুক, অফিশিয়াল পোস্টার, ট্রেলার ও দুটি গান।

এই ছবির মাধ্যমে দীর্ঘ ১৩ বছর পর আবার তৌকীরের পরিচালনায় অভিনয় করলেন মম। এর আগে একই পরিচালকের ‘দারুচিনি দ্বীপ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় এই অভিনেত্রীর।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে