ব্যাংকের এমডিদের সঙ্গে ডিএসই'র বৈঠক আজ

ব্যাংকের এমডিদের সঙ্গে ডিএসই'র বৈঠক আজ
পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ব্যাংকগুলোকে অনুমোদন দেয়া বিশেষ ফান্ড গঠনের বিষয়ে আলোচনা করতে তালিকাভুক্ত সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাথে আজ বৈঠকে বসবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর চেয়ারম্যান মো: ইউনুসুর রহমানের সভাপতিত্বে ওই দিন বিকাল ৩টায়, রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসই টাওয়ারে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

বৈঠকে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য ব্যাংকগুলোর ২০০ কোটি টাকা করে ফান্ড গঠনের বিষয়ে এবং বাজারের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে।

এর আগে ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ কেন্দ্রীয় ব্যাংক এক সার্কুলার জারির মাধ্যমে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য ব্যাংকগুলোকে ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড গঠনের অনুমোদন দেয়। সার্কুলারে বলা হয় ব্যাংকগুলো নিজস্ব উৎস অথবা ট্রেজারি বিল বন্ডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক থেকে তহবিলের অর্থ সংগ্রহ করতে পারবে। এরও আগে চলতি বছরের ১৬ জানুয়ারি শেয়ারবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে নীতি-নির্ধারনী পর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে শেয়ারবাজারকে গতিশীল ও উন্নয়নের লক্ষ্যে স্বল্প ও দীর্ঘমেয়াদি কর্মসূচি গ্রহণ করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত