ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়, ক্রিকেট বোর্ডকে স্বাস্থ্যমন্ত্রীর অনুরোধ

ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়, ক্রিকেট বোর্ডকে স্বাস্থ্যমন্ত্রীর অনুরোধ
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনাভাইরাস মারাত্মক রোগ নয়, ছোঁয়াচে। এটি একজনের শরীর থেকে অন্যজনের শরীরে প্রবেশ করে। আমরা অনুরোধ করব (ক্রিকেট বোর্ডকে) ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়।

সোমবার বিকালে করোনাভাইরাস নিয়ে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন মন্ত্রী। জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা অনুরোধ করব ক্রিকেট ম্যাচে যেন দর্শক সমাগম না হয়। আমরা বুঝতেই পারছিলাম এটা হবে।

করোনা নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে জাহিদ মালেক স্বপন আরও বলেন, করমর্দনের এখন দরকার নেই। পাবলিক গেদারিং পরিত্যাগ করা উচিত। এ সময় তিনি বিদেশ থেকে প্রবাসীদের দেশে না ফেরারও আহ্বান জানান।

রোগের উপসর্গের কথা জানিয়ে জাহিদ মালেক বলেন, করোনার উপসর্গ হচ্ছে জ্বর হয়, সর্দি হয়, কাশি হয় এবং শ্বাসকষ্ট দেখা দেয়। হাত বারে বারে পরিষ্কার করলে সংক্রামক কম হবে। হাত নাক-মুখে দেয়া বন্ধ করতে হবে। তবে এটা ছোঁয়াচে।

সোমবার সন্ধ্যায় মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলাটি শুরু হয়। করোনা ভাইরাসের আতঙ্কের কারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে স্টেডিয়াম ফাঁকা। দেশের ক্রিকেটপ্রিয় মানুষ খেলাটি সরাসরি দেখার সুযোগ পাচ্ছেন না। টিকিট ছাড়া হয়েছে মাত্র ৪ থেকে ৫ হাজার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু