মুক্তি পাচ্ছে না তৌকীর আহমেদের 'স্ফুলিঙ্গ'

মুক্তি পাচ্ছে না তৌকীর আহমেদের 'স্ফুলিঙ্গ'
১৯ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুক্তি পাওয়ার কথা ছিল তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‌'স্ফুলিঙ্গ'। কিন্তু মঙ্গলবার জানা গেলো, ওইদিন মুক্তি পাচ্ছে না ছবিটি। তৌকীর আহমেদ নিজেই সমকালকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সেন্সর বোর্ডে আনকাট ছাড়পত্র পায় 'স্ফুলিঙ্গ'। পোস্ট প্রডাকশনের কাজও শেষ। মুক্তির দেওয়ার জন্য পুরোপুরি প্রস্তুত ছবিটি। তারপরও মুক্তি পাচ্ছে না। কিন্তু কেন? তৌকীর আহমেদ বলেন, 'মুক্তির জন্য ছবিটি পুরোপুরি প্রস্তত। তারপরও মুক্তি সংক্রান্ত কিছু জটিলতা তো থাকেই। সে জটিলতার কারণে ১৯ মার্চ মুক্তি পাচ্ছে না। তবে মুক্তি দিতে পারলে আমাদের ভালো লাগতো।'

ছবিটির মহরত অনুষ্ঠানে তৌকীর আহমেদ বলেছিলেন, স্ফুলিঙ্গ সিনেমাটি একটি ব্যান্ড দলকে নিয়ে। ছবির গল্পে তারুণ্যের উদ্যম দেখানো হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে এই ছবিতে। তাই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ছবিটি মু্ক্তি পাবে।

কিন্তু ১৯ মার্চ মুক্তি না পেলে ছবিটি স্বাধীনতার মাসে মুক্তি দেওয়া সম্ভব নাও হতে পারে বলে জানা গেছে। কারণ এরপরই রোজা শুরু হবে। সাধারণত রোজায় নতুন সিনেমা মুক্তি বন্ধ থাকে।

তা হলে কবে মুক্তি পাচ্ছে 'স্ফূলিঙ্গ'? জবাবে তৌকীর বলেন, 'ছবিটি কবে মুক্তি পাচ্ছে সেটা জানাতে পারছি না। আর এ মাসে মুক্তি না দিলে তো আর শিগগিরই সম্ভব না। কারণ আগামী মাসেই রোজা শুরু হয়ে যাবে। দেখা যাক কি হয়।'

ছবির চারটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরীমনি, শ্যামল মাওলা, জাকিয়া বারী মম ও রওনক হাসান। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা।

সিনেমাটির সংগীত পরিচালনার করছেন পিন্টু ঘোষ। প্রযোজনা করেছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে