ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত

ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত
ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ-২১ বাইসন নামের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এঘটনায় বিমানে থাকা গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তা নিহত হয়েছেন।

বুধবার (১৭ মার্চ) নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছু মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে এ দুর্ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা এএনআই ভারতীয় বিমানবাহিনীর এক বিবৃতির বরাত দিয়ে জানায়, অন্যান্য-দিনের মতো এদিন বিমানবাহিনীর ওই ঘাঁটিতে ট্রেনিং চলছিল। সেসময় একটি প্রশিক্ষণ উড়ান চলাকালীন ওই মিগ-২১ বাইসন যুদ্ধবিমান ওড়ার সময়ই দুর্ঘটনাটি ঘটে। তাতেই মারা যান বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তা। এরপরই ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে এই দুর্ঘটনার কথা জানানো হয়।

ইতিমধ্যে এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার মৃত্যুতে তাঁর পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। তাঁর পরিবারকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে সমবেদনাও জানানো হয়েছে।

দুই মাস আগেই রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিল। কিন্তু সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান প্রশিক্ষনরত পাইলট। ২০১৯ সালে সংসদে ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক জানিয়েছিলেন, ২০১৬ সাল থেকে ভারতীয় বায়ুসেনার মোট ২৭টি এয়ারক্রাফ্ট দুর্ঘটনার কবলে পড়েছে। এর মধ্যে রয়েছে ১৫টি ফাইটার জেট।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া