মানিকগঞ্জে ১০১টি কেক কেটে জন্মদিন উদযাপন

মানিকগঞ্জে ১০১টি কেক কেটে জন্মদিন উদযাপন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে মানিকগঞ্জে ১০১টি কেক কাটা হয়। বিশাল মাঠে গোলাকারভাবে বসানো ১০১টি টেবিল যা লাল-সবুজ রঙের কাপড় দিয়ে সাজানো। প্রতিটি টেবিলে রাখা একটি করে কেক। প্রতিটি টেবিলের পাশে একজন করে মোট ১০১টি শিশু দাঁড়ানো। সকাল ১০টা বাজতেই একযোগে কাটা হয় কেকগুলো।

মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে আজ বুধবার ১০১টি কেক কেটে এভাবেই উদযাপন করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য এই কেক কাটার আয়োজন করা হয়।

এর আগে সকাল ৭টার দিকে জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার রিফাত রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আবদুস সালাম। এরপর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হয়।

কেক কাটার পর মাঠে নির্মিত মঞ্চে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা করে শিশুরা। এরপর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যায় আতশবাজি উৎসবের আয়োজন করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু