বাংলাদেশ ব্যাংকের ৩৫৪ কর্মকর্তার তালিকা হাইকোর্টে

বাংলাদেশ ব্যাংকের ৩৫৪ কর্মকর্তার তালিকা হাইকোর্টে
২০০৮ থেকে ২০২০ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকে কর্মরত ৩৫৪ জন কর্মকর্তার নাম-ঠিকানাসহ বিস্তারিত তালিকা আদালতে জমা দিয়েছেন বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। হাইকোর্টের নির্দেশে দেশ থেকে অর্থপাচারকালীন কর্মরত এসব কর্মকর্তাদের তালিকা জমা দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সোমবার (১৫ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে এ তালিকা দাখিল করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তালিকায় বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড মার্কেটস-এর ১২৯ জন, ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন্সপেকশন ডিপার্টমেন্টের ৫০ জন, ইন্টারনাল অডিট ডিপার্টমেন্টের ১৭৫ জন কর্মকর্তা রয়েছেন।

আদালতে এসব কর্মকর্তাদের যেসব তথ্য জমা দেওয়া হয়েছে- ন্যাশনাল আইডি, চাকরিতে যোগদানের তারিখ, অবসরে যাওয়ার তারিখ, পদবি, কত দিন কাজ করছেন (কর্মকাল), বর্তমানে কোনো পদ-পদবি আছে কি-না, বদলি হলে সেই বদলির তারিখ, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা।

এর আগে পি কে হালদার পালানোর সময় বেনাপোল স্থলবন্দরে কর্মরত ৫৯ পুলিশ কর্মকর্তা ও ফোর্সের তালিকা হাইকোর্টে জমা দেন ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সোমবার (১৫ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দীন শামিমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে এ বিষয়ে শুনানি চলছে।

আদালতে এদিন দুদকের পক্ষে শুনানি করেন মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তার সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। বাংলাদেশ ব্যাংকের পক্ষে ব্যারিস্টার খান মোহাম্মদ আজিজ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা