পুঁজিবাজারে বড় পতন, কমেছে লেনদেনও

পুঁজিবাজারে বড় পতন, কমেছে লেনদেনও
সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (১৪ মার্চ) বড় পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৯ দশমিক ৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫১৯ দশমিক ১৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ দশমিক ৯৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৮ দশমিক ৩৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৪ দশমিক ৮৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫৭ দশমিক ৮০ পয়েন্টে, ২১২৬ দশমিক ২৯ পয়েন্টে এবং ১১৭৭ দশমিক ৬৮ পয়েন্টে।

আজ ডিএসই ৬২২ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৭ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮০৯ কোটি ৫০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির বা ২১ দশমিক ৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭২টির বা ৪৯ শতাংশের এবং ১০৪টির বা ২৯ দশমিক ৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ দশমিক ৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৭ দশমিক ৩২ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৫টির দর বেড়েছে, কমেছে ১২৫টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৯ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত