৪১তম বিসিএস প্রিলিমিনারি ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি ১৯ মার্চ
মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পরীক্ষা পেছানোর দাবি উঠলেও আগামী ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত থেকে সরবে না সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষ্যে আসন বিন্যাস প্রকাশের পর বৃহস্পতিবার কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য ১৭০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি করোনায় আক্রান্ত ও মৃত্যু উদ্বেগজনকহারে বাড়ার পর আগামী ১৯ মার্চের ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সবাই এ নিয়ে সরব হন। এরই মধ্যে ৪১ তম বিসিএস প্রার্থীদের টিকা দেয়ার পর পরীক্ষা শুরু করার দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। এ জন্য অবিলম্বে পরীক্ষা পেছানোরও দাবি জানিয়েছেন তারা।

৪১তম বিসিএস প্রত্যাশীরা বলছেন, করোরা পরিস্থিতি এখনও এমন পর্যায়ে যায়নি যে, পৌনে পাঁচ লাখ শিক্ষার্থীকে পরীক্ষা হলে বসাবেন। করোনাভাইরাসের নতুন ধরণ ও সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে শিক্ষার্থী ও তাদের পরিবার ঝুঁকিতে পড়বে। এ সময়ে চার লাখ ৭৫ হাজার বিসিএস পরীক্ষার্থী অভিভাবকসহ দেশজুড়ে ছুটোছুটি করলে দেশের সব জায়গায় পরিস্থিতি অবনতি হতে পারে।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, আসলে যখন তারিখ ঘোষণা করা হয়েছে তখনতো আক্রান্তের সংখ্যাও কম ছিল। কদিন ধরে সংখ্যা বাড়ছে। তবে এটাওতো ঠিক যে, পরীক্ষাটা ১৯ তারিখ হোক সেটাও অধিকাংশ পরীক্ষার্থী চায়।

এদিকে পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য ১৭০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার উপ-সচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি