বার্ষিক প্রতিবেদন পাঠিয়েছে আরএকে সিরামিকস

বার্ষিক প্রতিবেদন পাঠিয়েছে আরএকে সিরামিকস
পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড শেয়ারহোল্ডারদের কাছে সর্বশেষ বছরের বার্ষিক প্রতিবেদন পাঠিয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত মঙ্গলবার (৯ মার্চ) ই-মেইলে শেয়ারহোল্ডারদের কাছে ওই প্রতিবেদন পাঠানো হয়েছে। যদি কোনো শেয়ারহোল্ডার ই-মেইলে বার্ষিক প্রতিবেদন না পেয়ে থাকেন তাহলে তিনি আগামী ২৮ মার্চের আগে পর্যন্ত কোম্পানির রেজিস্টার্ড অফিস থেকে তার প্রিন্টেড কপি সংগ্রহ করতে পারবেন। তাছাড়া কোম্পানির ওয়েবসাইট থেকেও এটি ডাউনলোড করা যাবে।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে আরএকে সিরামিকস সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। এই লভ্যাংশের এই প্রস্তাবসহ আর্থিক প্রতিবেদন অনুমোদনের জন্য ৩১ মার্চ বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের তারিখ নির্ধারণ করা হয়। আর এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। ওই তারিখ পর্যন্ত যাদের কাছে কোম্পানির শেয়ার ছিল তারাই এজিএমে যোগদান, বার্ষিক প্রতিবেদন ও লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য।

২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির শেয়ার বর্তমানে লেনদেন হচ্ছে ‘এ’ ক্যাটাগরিতে।

কোম্পানিটি ২০১৭ সালে মুনাফা করেছিল ১০১ কোটি ৮০ লাখ টাকা, লভ্যাংশ হিসেবে বিনিয়োগকারীদের প্রতি শেয়ারে ১ টাকা এবং প্রতি ১০০ শেয়ারে ১০টি শেয়ার দেয়।২০১৮ অর্থবছরে তাদের মুনাফা কমে ৮৯ কোটি ৬ লাখ টাকায় দাঁড়ায়।

২০১৯ অর্থবছরে মুনাফা আরও কমে হয় ৭৫ কোটি ৪০ লাখ টাকা। সেবার লভ্যাংশ হিসেবে বিনিয়োগকারীদের প্রতি শেয়ারে ১ টাকা ৫০ পয়সা দিয়েছিল।

পুঁজিবাজারে আরএকে সিরামিকস লিমিটেডের ৪২ কোটি ৭৯ লাখ ৬৮ হাজার ৭০১টি শেয়ার আছে।

এর মধ্যে ৭২ দশমিক ১০ শতাংশ পরিচালকদের হাতে, ১৬ দশমিক শূন্য ১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে এবং ১১ দশমিক ৮৯ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে আছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত