মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভ্যাকসিন দেওয়ার অনুরোধ

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভ্যাকসিন দেওয়ার অনুরোধ
মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার জন্য বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানানকে অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১১ মার্চ) মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রীর সাথে বৈঠক করেন বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারওয়ার। বৈঠকে তিনি এ অনুরোধ জানান।

বৈঠকে মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের বৈধকরণে চলমান রিক্যালিব্রেশন কর্মসূচি, বিদেশি কর্মীদের উন্নত আবাসস্থল নিশ্চিত, বিদেশি কর্মীদের করোনা টিকা দেওয়া, করোনা শুরুর আগে ছুটিতে বাংলাদেশে গিয়ে ফিরে আসতে না পারা কর্মীদের ফেরত আনয়ন প্রসঙ্গে আলোচনা হয়েছে।

আলোচনায় মন্ত্রী বিদেশি শ্রমিকদের কল্যাণের বিষয়ে মালয়েশীয় সরকার গৃহীত নানাবিধ পদক্ষেপ নেওয়ার বিষয়ে বাংলাদেশের হাইকমিশনারকে আশ্বস্ত করেন। সভায় মালয়েশিয়ায় বাংলাদেশি নতুন কর্মী নিয়োগের জন্য বিদ্যমান সমঝোতা স্মারকটি সংশোধনে প্রটোকল চূড়ান্তকরণে মানবসম্পদ মন্ত্রীর সহযোগিতা কামনা করেন হাইকমিশনার।

বৈঠকে মানবসম্পদ মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেলসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বাংলাদেশ হাইকমিশনের পক্ষে উপ-হাইকমিশনার, কাউন্সেলর (শ্রম) ও শ্রম শাখার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ