লভ্যাংশের ওপর কর সীমা বাড়ানোর দাবি ব্রোকারদের

লভ্যাংশের ওপর কর সীমা বাড়ানোর দাবি ব্রোকারদের
পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে লভ্যাংশের ওপর কর সীমা বাড়ানোর দাবি জানিয়েছেন ব্রোকাররা।

বুধবার (১০ মার্চ) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সাক্ষাৎকালে ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) নেতারা এ দাবি করেন। বাণিজ্যমন্ত্রীর বেইলি রোডের সরকারি দপ্তরে ডিবিএ প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেনের নেতৃত্বে সংগঠনের প্রতিনিধি দল সাক্ষাৎ করে।

শরীফ আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, পুঁজিবাজারের উন্নয়ন ও অগ্রগতিতে ব্রোকারেজ হাউজ গুরুত্ব ও ভূমিকা অপরিসীম। ব্রোকারেজ হাউজই একমাত্র প্রতিষ্ঠান যারা বিনিয়োগকারীদের বিও একাউন্ট খোলার মাধ্যমে তাদের শেয়ার ক্রয়-বিক্রয়ের কাজে সরাসরি সম্পৃক্ত থেকে নিরলস সেবা দিয়ে যাচ্ছে। ব্রোকারেজ হাউজের এরুপ সেবা ও কার্যক্রমে বিনিয়োগকারীদের আস্থার জায়গা থেকেই তারা নিশ্চিন্তে ব্রোকারেজ হাউজে আসে এবং বিনিয়োগ কর্মকাণ্ডে যুক্ত হয়।

ডিবিএ প্রেসিডেন্ট দেশের ব্যবসা বাণিজ্যের উন্নয়ন এবং সম্প্রসারনে পুঁজিবাজারের ভূমিকা ও গুরুত্বের কথা তুলে ধরেন এবং পুঁজিবাজারের সাথে সম্পৃক্ত সকল অংশীজনদের ব্যবসায়িক উন্নয়ন ও অগ্রগতির অন্তরায় বিরাজমান সমস্যার সমাধানে মন্ত্রীর নিকট সহযোগিতা কামনা করেন।

এ সময়ে বাণিজ্যমন্ত্রী ডিবিএ নেতৃবৃন্দের কথা গভীর মনোযোগের সাথে শুনেন এবং তার মন্ত্রণালয় ভিত্তিক পুঁজিবাজার সংক্রান্ত যে কোন বিষয়ে সর্বাত্মক সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।

সভায় ডিবিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি’ রোজারিও, ভাইস প্রেসিডেন্ট মো. সাজিদুল ইসলাম, পরিচালক মো. সাইফুদ্দিনসহ অন্যান্য পরিচালকগণ পুঁজিবাজারের সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে ইতিবাচক বক্তব্য রাখেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত