সূচকের মিশ্রাবস্থায় লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন ছাড়াল হাজার কোটি টাকা
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণও বেড়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে এক হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। মঙ্গলবার ডিএসইতে আগের দিন থেকে ৩২১ কোটি ৮৭ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৫১ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৯১.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৬৫.৪২ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ০.৯২ এবং সিডিএসইটি ৪.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৬.১২ পয়েন্টে এবং ১২০৪.০৫ পয়েন্টে।

আজ ডিএসই ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২১ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮০টির বা ২২.২৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৭টির বা ৪৩.৮৫ শতাংশের এবং ১২১টির বা ৩৩.৮০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬৮.৫৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৩টির দর বেড়েছে, কমেছে ৯৬টির আর ৬৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত