সুতা-বস্ত্রের তিন দিনের ‘ভার্চুয়াল এক্সপো’ শুরু ২২ মার্চ

সুতা-বস্ত্রের তিন দিনের ‘ভার্চুয়াল এক্সপো’ শুরু ২২ মার্চ
সুতা-বস্ত্র ও আনুষঙ্গিক উপকরণের প্রদর্শনী নিয়ে আগামী ২২ মার্চ শুরু হতে যাচ্ছে ‘১৭তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০২১’। সম্পূর্ণ থ্রিডি ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই প্রদর্শনী চলবে তিন দিন।

দ্য সাব-কাউন্সিল অব টেক্সটাইল ইন্ডাস্ট্রির (সিসিপিআইট) সহযোগিতায় আন্তর্জাতিক এই প্রদর্শনীর আয়োজন করেছে নিউ ইয়র্ক ভিত্তিক টেড শো আয়োজক সেমস গ্লোবাল ইউএসএ।

সোমবার (৮ মার্চ) ইকোনোমিক রিপোর্টার্স ফোরামে (ইআরএফ) এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সেমস গ্লোবাল ইউএসএ প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম।

তিনি বলেন, ২২ মার্চ শুরু হওয়া প্রদর্শনী চলবে ২৪ মার্চ পর্যন্ত। এতে চীন, ভারত, তুরস্ক, মরক্কো থেকে ৮০টির বেশি প্রদর্শক বিভিন্ন ধরনের টেক্সটাইল দ্রব্য উপস্থাপন করবেন। হাল ফ্যাশন ও উন্নত প্রযুক্তির ফেব্রিক্সসহ আরও অনেক কিছু থাকবে প্রদর্শনীতে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে প্রদর্শনী।

ভার্চুয়ালি প্রদর্শনী আয়োজনের ব্যাপারে তিনি বলেন, কোভিড-১৯ মহামারির কারণে সকল ভ্রমণ বাতিল হওয়ায় বস্ত্র খাতের বেশ কিছু আন্তর্জাতিক প্রদর্শনী বাতিল অথবা স্থগিত হয়েছে। যদিও কিছু প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে, সেগুলোতে আন্তর্জাতিক প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর ব্যাপক অনুপস্থিতি পরিলক্ষিত হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে ক্রেতারা যোগাযোগের নিরাপদ মাধ্যম হিসেবে ভার্চুয়াল এক্সিবিশনকে বেছে নিয়ে তাদের চাহিদা পূরণে ডিজিটাল মাধ্যমে বিশ্বব্যাপী প্রস্তুতকারীদের সঙ্গে যুক্ত হয়েছে।

এছাড়াও তিনি বলেন, ভার্চুয়ালি আয়োজন করা এই প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের জন্য আলাদা আলাদা বুথ থাকবে। আগ্রহীরা যেকোনো বুথে গিয়ে পণ্য দেখতে পারবেন। প্রয়োজনে ক্রেতারা ভয়েজ ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রস্তুতকারীদের সঙ্গে কথা বলতে পারবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন