ঝড়ের কবলে উড়োজাহাজ, আতঙ্কে দোয়া পড়া শুরু করলেন যাত্রীরা

ঝড়ের কবলে উড়োজাহাজ, আতঙ্কে দোয়া পড়া শুরু করলেন যাত্রীরা
ফাল্গুনের শেষে এসে মৌসুমের প্রথম ঝড়ো হাওয়া বা কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ঢাকা থেকে সিলেটমুখী নভোএয়ারের একটি উড়োজাহাজ।

ওই ফ্লাইটের যাত্রীরা জানান, ঝড় শুরু হলে উড়োজাহাজটিতে তীব্র ঝাঁকুনি শুরু হয়। প্রায় ৫ মিনিট ধরে এমন ঝাঁকুনি দিতে থাকে উজোজাহাজটি। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। আতঙ্কে অনেকে চিৎকার শুরু করেন। অনেকে আবার সৃষ্টিকর্তাকে স্মরণ করে উচ্চস্বরে দোয়া দরুদ পড়তে থাকেন।

নভোএয়ারের ওই ফ্লাইটে সিলেটে আসেন সিলেট ক্রিকেটার অ্যাসোসিয়েশনের সভাপতি ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার এনামুল হক জুনিয়র।

তিনি বলেন, সন্ধ্যা ৭টার দিকে নভোএয়ারের ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করে। উড্ডয়নের ১৫ মিনিট পরই শুরু হয় ঝড়। এতে উজোজাহাজটিতে তীব্র ঝাঁকুনি শুরু হয়।

এনামুল হক বলেন, প্রায় ৫-৭ মিনিট এরকম ঝাঁকুনি ছিল। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। ভয়ে যাত্রীরা চিৎকার-চেচামেচি শুরু করেন। অনেকে সৃষ্টিকর্তার নাম নিতে থাকেন।

তবে কোনো বিপদ ছাড়াই ফ্লাইটটি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে জানিয়ে তিনি বলেন, যেভাবে ঝাঁকুনি দিচ্ছিল তাতে যেকোনো বিপদ হতে পারত। তবে আল্লাহর রহমতে আমরা রক্ষা পেয়েছি। উড়োজাহাজে এ রকম ঘটনা এটিই আমার জীবনে প্রথম ঘটলো। এমন পরিস্থিতি সত্যিই ভয় লাগার মতো ঘটনা।

আবহাওয়ার পূর্ভাবাস না জেনেই কিভাবে নভোএয়ার ফ্লাইটটি উড্ডয়ন করল এমন প্রশ্ন রেখে ক্ষোভ প্রকাশ করেন একসময়ের জাতীয় দলের সিলেটি এই তারকা ক্রিকেটার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন