সিনহা স্পিনিংয়ের এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

সিনহা স্পিনিংয়ের এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
চেক ডিজঅনারের মামলায় এবি ব্যাংকের গ্রাহক সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান ও এমডি আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর প্রেক্ষিতে বুধবার (৩ মার্চ) গুলশান থানার এসআই মাসুম বিল্লাহ, এসআই ফেরদৌস এবং এসআই ফারুক গ্রেফতারি পরোয়ানা নিয়ে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান আনিসুর রহমান সিনহার বাসায় এবং বৃহস্পতিবার (৪ মার্চ) বনানী থানার এসআই মিরাজ এবং এসআই কাইয়ুম পরিচালক আরিফুর রহমান সিনহার অফিসে গ্রেফতার অভিযানে গেলে আসামিদের কাউকেই খুজে পাওয়া জায়নি।

উল্লেখ্য, ওপেক্স –সিনহা গ্রুপের তিনটি প্রতিষ্ঠানের নামে এবি ব্যাংকে প্রায় ৭০ কোটি টাকা ঋণ রয়েছে। ঐ ঋণ পরিশোধ না করায় গত সোমবার ২২.০২.২০২১ তারিখে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

প্রাপ্ত তথ্য মতে, গত ৩১শে জানুয়ারি ২০২১ইং পর্যন্ত এবি ব্যাংকে সিনহা স্পিনিং লিমিটেডের ঋণের স্থিতি দাঁড়ায় ৬৪ কোটি ৬৪ লক্ষ টাকা।

এই টাকা আদায়ে গত বছরের ২৫ অক্টোবর সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে আইনি নোটিশ প্রদান করেছিল এবি ব্যাংক।

একই সাথে টাকা আদায়ে ১ ডিসেম্বর নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট এর আওতায় চেক ডিজঅনার এর ফৌজদারি মামলা দায়ের করে এবি ব্যাংক। ঐ মামলায় সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ