আশ্বাস পেয়ে আন্দোলন বন্ধ করলেন ন্যাশনাল লাইফের কর্মীরা

আশ্বাস পেয়ে আন্দোলন বন্ধ করলেন ন্যাশনাল লাইফের কর্মীরা
চাকরি স্থায়ী না করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের প্রধান কার্যালয় ঘেরাওয়ের পর মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) জামাল এ নাসেরর আশ্বাসে প্রতিষ্ঠানটির কর্মীরা আন্দোলন স্থগিত করে ফিরে গেছেন।

চাকরি স্থায়ী করার দাবিতে বৃহস্পতিবার সকালে কারওয়ানবাজারে অবস্থিত ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয় ঘেরাও করেন সারাদেশ থেকে আসা প্রায় দুই শতাধিক কর্মী।

ইন্সুরেন্সটির কর্মীদের এই ঘেরাও কর্মসূচির মধ্যে প্রতিষ্ঠানটির সিইও চলতি মাসেই চাকরি স্থায়ী করার আশ্বাস দেন। এই আশ্বাসে দুপুর ২টার দিকে তারা আন্দোলন স্থগিত করে ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয় ত্যাগ করেন।

এ বিষয়ে আন্দোলনে অংশ নেয়া নজরুল ইসলাম বলেন, সিইও স্যার আমাদের আশ্বাস দিয়েছেন এ মাসেই চাকির স্থায়ী করবেন। স্যারের এই আশ্বাসে আমরা আন্দোলন বন্ধ করেছি। আশা করি সিইও স্যার আমাদের যে আশ্বাস দিয়েছেন তা বাস্তবায়ন করবেন।

এর আগে আন্দোলনে অংশ নেয়ার বিষয়ে এই কর্মী বলেন, ১৫-২০ বছর ধরে ক্যাজুয়াল কর্মকর্তা হিসেবে চাকরি করলেও আমাদের চাকরি স্থায়ী করা হচ্ছে না। বেতনও দেয়া হচ্ছে খুবই সামান্য। শ্রমিক নীতিমালার কোনোকিছুই মানা হচ্ছে না। দফায় দফায় চাকরি স্থায়ী করার আশ্বাস দেয়া হলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। এ কারণে আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

চাকরি স্থায়ী করার দাবির আন্দোলনে নেতৃত্ব দেয়া আনোয়ার হোসেন বলেন, আমি মাস্টার্স পাস করে চাকরিতে ঢুকেছি। আমার চাকরির বয়স সাড়ে ৮ বছর হয়ে গেছে। আমাকে এখন বেতন দেয়া হয় ৭ হাজার ৮৪৯ টাকা। একদিকে চাকরি স্থায়ী করা হচ্ছে না, অন্যদিকে নামমাত্র বেতন। এতে আমরা মানবেতর জীবন-যাপন করছি। তাই চাকরি স্থায়ী করার দাবিতে আন্দোলনে নেমেছি।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) জামাল এ নাসের বলেন, সবার চাকরি স্থায়ী করা হবে। তাদের চাকরি স্থায়ী করা সংক্রান্ত চিঠি ইস্যু হয়েছে। বিষয়টি তারা জানে না। এ কারণে হয়তো আন্দোলন করছে। শিগগিরই তাদের চাকরি স্থায়ী করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স