‘টেকসই অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত পরিবেশবান্ধব শিল্পায়ন’

‘টেকসই অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত পরিবেশবান্ধব শিল্পায়ন’
টেকসই অর্থনৈতিক উন্নয়নের একটি অপরিহার্য পূর্বশর্ত হচ্ছে পরিবেশবান্ধব শিল্পায়ন। শিল্পখাতের ক্রমবর্ধমান উন্নয়ন ও উৎপাদনশীলতা অর্জনে উপযুক্ত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশনায় গুরুত্ব দিয়ে শিল্প মন্ত্রণালয় তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

মঙ্গলবার (২ মার্চ) মুন্সিগঞ্জে বাস্তবায়নাধীন বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক এবং বিসিক প্লাস্টিক শিল্পনগরী প্রকল্পের অগ্রগতি এবং বর্তমান অবস্থা সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। পরিদর্শনকালে শিল্প প্রতিমন্ত্রী প্রকল্প কাজের অগ্রগতি ও বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ পরিকল্পনা দ্রুত সম্পন্ন করার জন্য প্রকল্পসাইডে সার্বক্ষণিক উপস্থিত থেকে তদারকি ও দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ সময় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, প্রধান প্রকৌশলী মো. আব্দুল খালেক, প্রকল্প পরিচালকদ্বয় এবং প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী মুন্সিগঞ্জের শ্রীনগরে দেওয়ান বাড়ির পবিত্র ওরস ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন এবং এলাকার উন্নয়ন সম্পর্কে খোঁজখবর নেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি