সু চির বিরুদ্ধে আরও দুই মামলা

সু চির বিরুদ্ধে আরও দুই মামলা
গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখলের পর দেশটির বেসামরিক সরকারের প্রধান অং সান সু চিসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়। সেসময় সু চির বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগে মামলায় দায়ের করা হয়। সোমবার (১ মার্চ) এই ডি ফ্যাক্টো নেত্রীর বিরুদ্ধে নতুন অভিযোগে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে। খবর রয়টার্সের।

জানা গেছে, স্থানীয় একটি আদালতে রাজধানী নেপিদো থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের শুনানিতে অংশ নিয়েছেন সু চি। এ সময় তিনি স্বাভাবিক ছিলেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

শুনানির মধ্যেই তার বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের করা হয়েছে। সু চির আইনজীবী এ বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে সোমবার সকাল থেকেই আবারও মিয়ানমারে বিক্ষোভ শুরু হয়েছে।

ন্যাশনাল লীগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) এই নেত্রীকে ফেব্রুয়ারিতে গ্রেফতারের পর এই প্রথম জনসম্মুখে দেখা গেলো। এর আগে তিনি কেমন আছেন তা নিয়ে উদ্বেগ ছিলো জনগণের মধ্যে।

নতুন দুই মামলা ছাড়াও আগের মামলাগুলোতে সুচির বিরুদ্ধে আমদানি-রফতানি আইন ভঙ্গ এবং অবৈধভাবে যোগাযোগ ডিভাইস ব্যবহারের অভিযোগ আনা হয়েছিল। সে সময় আদালতে সু চির বিরুদ্ধে আনা অভিযোগপত্রে বলা হয় যে, তিনি যোগাযোগ সরঞ্জাম- ওয়াকিটকি অবৈধভাবে আমদানি ও ব্যবহার করেছেন, যা তার নেপিদোর বাড়িতেই পাওয়া গেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া