বামনের চরিত্রে শাহরুখ

বাসস প্রকাশ: ২০১৮-১২-২০ ০৮:৪৯:৩৯, আপডেট: ২০১৮-১২-২০ ০৯:১১:১০

বলিউড সুপারস্টার শাহরুখ খানের নতুন সিনেমা এ সপ্তাহ মুক্তি পেতে যাচ্ছে । এই সিনেমায় তিনি বামনের চরিত্রে অভিনয় করেছেন।
শুক্রবার প্রেক্ষাগৃহে ‘জিরো’ সিনেমাটি মুক্তি পাচ্ছে। এতে বামন শাহরুখের সাথে হুইল চেয়ারে বসা আনুশকা শর্মার ত্রিভুজ প্রেম দেখানো হয়েছে। খবর এএফপি’র।
শাহরুখ ওরফে ‘কিং খান’ এই সিনেমায় তিন ফুট লম্বা মানুষের চরিত্রে অভিনয় করেছেন।

পরিচালক আনন্দ এল. রায় বলেন, ‘সিনেমাটিতে এমন একজন মানুষের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে যার একজন ভালবাসার মানুষ দরকার, যে তাকে পছন্দ করবে। শাহরুখকে এই ভূমিকার জন্য বেছে নিয়ে আমরা তার দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলাম যে তিনি এ চরিত্রে কি করতে পারেন।’

সিনেমাটিতে আনুশকা একজন নাসার বিজ্ঞানী ও ক্যাটরিনা কাইফ একজন মাতাল বলিউড অভিনেত্রীর চরিত্রে অভিনয় করেছেন। এতে দুই অভিনেত্রীর চরিত্র বিশেষভাবে ফুটিয়ে তোলা হয়েছে।
শাহরুখ এই সিনেমায় যে চরিত্রে অভিনয় করেছেন তার নাম বাউয়া সিং। তিনি খাটো হওয়ার কারণে বিয়ের পাত্রী খুঁজে পাচ্ছিলেন না। কিন্তু ধীরে ধীরে এই দুই নারীর সঙ্গে তার গভীর সম্পর্ক গড়ে উঠে।

এর আগে গত বছর শাহরুখের ‘জাব হ্যারি মেট সেজাল’ মুক্তি পায়। এছাড়া ২০১৭ সালে ‘রাইস’ ও ২০১৬ সালে ‘ফ্যান’ সিনেমা আশানুরুপ ব্যবসা করতে পারেনি।
৫৩ বছর বয়সী এই তারকার সর্বশেষ ব্লকবাস্টার সিনেমা ছিল ‘দিলওয়ালে’। সিনেমাটি ২০১৫ সালে মুক্তি পায়।

সম্প্রতি এক সাক্ষাতকারে শাহরুখ হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘যদি দর্শকরা মনে করেন যে ‘জিরো’ আমার জন্য গুরত্বপূর্ণ। এটা তাদের অনুভূতি।’
তিনি আরো বলেন, ‘আল্লাহ না করুন, এই সিনেমা যদি সফল না হয়, তবে কি হবে? হতে পারে এরপরের ছয় থেকে ১০ মাস আমি কোন কাজই করব না। তবে আমি বিশ্বাস করি এটি সফল হবে এবং আমি কাজ করতেই থাকব।’

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।