শিরোপা জয়ের কাছাকাছি মেসিরা

শিরোপা জয়ের কাছাকাছি মেসিরা
সেভিয়ার মতো কঠিন দলকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা, লিগের সর্বশেষ ম্যাচে। এটা পুরোনো খবর। এই জয় নিয়ে লিগের শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের আরেকটু কাছে চলে এসেছে বার্সা। শীর্ষে থাকা দিয়েগো সিমিওনের দলের চেয়ে মাত্র দুই পয়েন্টের ব্যবধান এখন তাদের।

যদিও বার্সার চেয়ে দুই ম্যাচ কম খেলেছে আতলেতিকো। ওদিকে এই জয় নিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে বার্সা পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে চলে এলেও রিয়াল আছে মাত্র এক পয়েন্ট পেছনে, হাতেও তাদের একটি ম্যাচ বেশি আছে।

এত কিছুর পরেও আশায় বুক বাঁধতে তো আর সমস্যা নেই। সেই আশাতেই বুক বাঁধছেন বার্সার বর্ষীয়ান স্প্যানিশ সেন্টারব্যাক জেরার্ড পিকে। আশা করছেন, এখনো মৌসুম শেষ হয়ে যায়নি বার্সার। নিজেদের লিগ শিরোপার স্বপ্ন এখনো ফিকে হয়ে যায়নি বলে জানিয়েছেন এই ডিফেন্ডার, ‘অবশ্যই আমরা শিরোপার লড়াইয়ে আছি। আমরা এর চেয়েও খারাপ পরিস্থিতির মুখে পড়েছি।

সেভিয়ার বিপক্ষে কোপা দেল রে এর সেমিফাইনালের প্রথম লেগ আর চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে পিএসজির বিপক্ষে প্রথম লেগটা বাদ দিলে এখনো আমাদের স্বপ্ন দেখার অনেক কিছুই আছে এই মৌসুম নিয়ে। এখনো আমরা আমাদের ওপর বিশ্বাস রাখতে পারি এই মৌসুম নিয়ে। আমি আমার দলকে নিয়ে আশাবাদী। এই মৌসুমে কী হচ্ছে, কী হতে পারে, সব আমাদের মাথায় আছে।’

এই সেভিয়ার বিপক্ষেই কিছুদিন আগে কোপা দেল রে এর সেমিফাইনালের প্রথম লেগ হেরে বসেছিল বার্সেলোনা, ২-০ গোলে। আগামী ৪ তারিখে নিজেদের মাঠে আয়োজিত হবে দ্বিতীয় লেগ। সে ম্যাচে কোনোভাবে সেভিয়াকে ভালোভাবে হারিয়ে ফাইনালে উঠতে পারলেই মৌসুমের বাঁক বদলে যাবে বলে মনে করছেন পিকে, ‘দ্বিতীয় লেগটা ভালোভাবে জিতলে আমরা কোপার ফাইনালে উঠে যাব, লা লিগার লড়াইয়ে তো আছিই।’

বলা বাহুল্য, লিগের ম্যাচে সেভিয়াকে তাদের মাটিতেই হারিয়ে সাহস বেড়ে গেছে পিকেদের। এখন দেখার বিষয়, পিকের আশাবাদ বাস্তবায়ন করার জন্য দলের বাকি সদস্যরা কতটুকু কাজ করতে পারেন!

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়