নাগরিক টিভিতে তুরস্কের ধারাবাহিক

নাগরিক টিভিতে তুরস্কের ধারাবাহিক
বাংলাদেশের দর্শকদের কাছে তুরস্কের ধারাবাহিকগুলো আগে থেকেই বেশ জনপ্রিয়। সে ধারাবাহিকতায় ১ মার্চ থেকে নাগরিক টিভিতে দেখা যাবে তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘সহস্র এক রজনী’। একইদিন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ও মুক্তি দেওয়া হবে ধারাবাহিকটি।

‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেছিলেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ এরগেন্স। নতুন এই ধারাবাহিকেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এর গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে, শেহেরজাদ নামক এক বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প তুল ধরা হয়েছে এতে। এই ধারাবাহিকের চরিত্রগুলো লাতিন আমেরিকার কিছু দেশে এতোটাই জনপ্রিয় যে, অনেকে তাদের সন্তানদেরও নামকরণ করেছেন শেহেরজাদ ও নুর নামে।

নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘এই সিরিজে এক মা তার সন্তানকে বাঁচাতে নিজেকে বিকিয়ে দেয়, কিন্তু তার নিজের মধ্যে যে কষ্ট থাকে, তা কাউকে বলতে পারে না। আভিজাত্যের অহংকার সব কিছুই যেন ভুলিয়ে দেয়। সরকারের অনুমতি নিয়েই আমরা এটি প্রদর্শন করছি।’

‘বঙ্গ’র প্রধান কনটেন্ট কর্মকর্তা মুশফিকুর রহমান বলেন, ‘তুরস্কের ড্রামা সিরিজ হলেও গল্পের সামাঞ্জস্যতা এবং বাংলা ভাষায় প্রচারিত হওয়ায় এটি বাংলাদেশি দর্শকদের মন জয় করবে বলে আমরা আশা করছি।’

সম্পূর্ণ বাংলা ভাষায় এই ধারাবাহিকটি প্রতি সপ্তাহে ৬টি পর্বে প্রচারিত হবে। দেখা যাবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’তেও। দর্শকরা বঙ্গ অ্যান্ড্রয়েড ও iOS অ্যাপের পাশাপাশি, (www.bongobd.com) ওয়েবসাইট থেকেও এটি উপভোগ করতে পারবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে