ইউরোপে করোনায় মৃত্যুর সংখ্যা ৮ লাখ ৫০ হাজার ছাড়ালো

ইউরোপে করোনায় মৃত্যুর সংখ্যা ৮ লাখ ৫০ হাজার ছাড়ালো
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইউরোপ জুড়ে মৃত্যুর সংখ্যা ৮ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) এমনটাই জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপিয়ান ডিরেক্টর হান্স ক্লুগে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ইউরোপ জুড়ে করোনাভাইরাসের সংক্রমণ চলছেই। এই ভাইরাসে দ্রুত গতিতে সংক্রমিত হচ্ছে মানুষ। বিশেষ করে করোনার নতুন দুটি রূপ উদ্বেগের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই দুটি রূপ পুরনো রূপকে সরিয়ে দ্রুত ছড়াচ্ছে। যদিও গেল কয়েক সপ্তাহ ধরে ইউরোপে সাপ্তাহিক আক্রান্তের সংখ্যা ১ মিলিয়নের নিচে নেমে এসেছে। সংক্রমণের হার কিছুটা কমেছে। আর সেটা সম্ভব হয়েছে নতুন বিধি-নিষেধ আরোপ করার কারণে।’

সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে ইউরোপে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও বর্তমানে যে পরিমাণ আক্রান্ত হচ্ছে সেটা গেল বছরের মে মাসের চেয়ে ১০ গুণ বেশি। ইউরোপে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮০ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ৮ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে।

তিনি আরো উল্লেখ করেন, করোনার কিছু কিছু স্ট্রেইন অনেকদিন থাকতে পারে। তাছাড়া করোনা আক্রান্তদের মধ্যে নানাবিধ শারীরিক সমস্যা দেখা দিতে পারে। যেমন- অবসাদবোধ, স্মৃতি বিভ্রম ও স্নায়ুবিক সমস্যা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া