ড্র করেও দ্বিতীয় রাউন্ডে মিলান-ইউনাইটেড

ড্র করেও দ্বিতীয় রাউন্ডে মিলান-ইউনাইটেড
শেষ হয়েছে উয়েফা ইউরোপা লিগের প্রথম রাউন্ডের খেলা। বৃহস্পতিবার প্রথম রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচে নির্ধারিত হয়েছে কোন ১৬ দল খেলবে দ্বিতীয় রাউন্ডে। যেখানে ড্র করেও দুই লেগ মিলে অগ্রগামিতায় শেষ ষোলোর টিকিট পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও এসি মিলান।

নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যান ইউ। তবে প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে ৪-০ গোলে জেতায় দুই লেগ মিলে এগিয়ে থাকায় তারা পেয়েছে পরের রাউন্ডের টিকিট।

ম্যান ইউর মতো এতো সহজ ছিল না এসি মিলানের সমীকরণ। ভেনা ভেজদার মাঠ থেকে প্রথম লেগে ২-২ গোলে ড্র করে ফিরেছিল তারা। বৃহস্পতিবার ঘরের মাঠেও ড্র করে ১-১ গোলে। দুই লেগ মিলে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। কিন্তু প্রতিপক্ষের মাঠে বেশি গোল করায় পরের রাউন্ডে গেছে মিলান।

সবচেয়ে সহজভাবে দ্বিতীয় রাউন্ডে গেছে ইংল্যান্ডের ক্লাব টটেনহ্যাম হটস্পার। প্রথম লেগে ৪-১ গোলে জেতার পর দ্বিতীয় লেগে তারা ওলফসবার্গকে হারিয়েছে ৪-০ গোলে। ফলে ৮-১ গোলের অগ্রগামিতায় তারাই পেয়েছে শেষ ষোলোতে খেলার সুযোগ।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিলকে প্রথম রাউন্ডেই বিদায় করে দিয়েছে নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স। বৃহস্পতিবার ২-১ গোলে জেতার মাধ্যমে দুই লেগ মিলে আয়াক্সের অগ্রগামিতা দাঁড়িয়েছে ৪-২ গোলের।

এদিকে জিতেও বাদ পড়ে গেছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব নাপোলি। ঘরের মাঠে তারা স্পেনের ক্লাব গ্রানাদাকে হারিয়েছে ২-১ গোলে। কন্তু প্রথম লেগে ০-২ গোলে হেরে যাওয়ায় দুই লেগ মিলে ২-৩ গোলে পিছিয়ে থেকে প্রথম রাউন্ডেই ছিটকে গেছে।

এর বাইরে শেষ ষোলোর টিকিট পেয়েছে শাখতার দোনেৎস্ক, রেঞ্জারস, আর্সেনাল, মোলদে, ভিয়ারিয়াল, স্লাভিয়া প্রাহা, ডায়নামো কিয়েভ, রোমা, ইয়ং বয়েজ, ডায়নামো জাগরেভ ও অলিম্পিয়াকোস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়