বরিশাল রুটে বন্ধ বাংলাদেশ বিমান

বরিশাল রুটে বন্ধ বাংলাদেশ বিমান
বরিশাল বিমানবন্দর সচল আছে দুটি বেসরকারি এয়ারলাইনসের বিমানের যাত্রী পরিবহনের মধ্য দিয়ে। করোনা মহামারির মধ্যেও নিজেদের বিমানে যাত্রীবোঝাই করে সেবা দিয়ে চলেছে এ দুই বিমান সংস্থা।

অথচ যাত্রী না থাকা ও লোকসানের অজুহাত তুলে গত ১১ মাস ধরে ঢাকা-বরিশাল আকাশপথে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট (যাত্রী পরিবহন) বন্ধ রয়েছে।

এ পরিস্থিতিতে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমানের ফ্লাইট চালু না করে উল্টো বরিশাল থেকে বিমান কার্যালয়টি গুটিয়ে নেওয়ার ষড়যন্ত্র শুরু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বরিশাল কার্যালয়ে ২১ কর্মকর্তা-কর্মচারী কাজ করতেন। কয়েক সপ্তাহ আগে বরিশাল থেকে এয়ারলাইনসটির ১১ কর্মীকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এমন পরিস্থিতিতে বিমান কার্যালয়টিও বরিশাল থেকে স্থানান্তরের আশঙ্কা করছেন অনেকেই। যদিও বরিশাল থেকে বিমানের কার্যালয় গুটিয়ে নেওয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন বিমান কর্মকর্তারা।

এদিকে, করোনা পরিস্থিতির মধ্যেও ব্যবসা সফলভাবে এ রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস এবং নভোএয়ার। সেখানে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন বরিশালের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও বিমানযাত্রীরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন