আতালান্টার বিপক্ষে জিতলো জিনেদিন জিদানের শিষ্যরা

আতালান্টার বিপক্ষে জিতলো জিনেদিন জিদানের শিষ্যরা
উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বুধবার রাতে আতালান্টার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ১০ জনের ইতালির দলটির বিপক্ষে কষ্টে জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা। হারিয়েছে ১-০ গোলে।

আতালান্টার মাঠে শুরুতেই সুবিধা পায় রিয়াল। ১৭ মিনিটের মাথায় আতালান্টার রেমো ফ্রেউলার লাল কার্ড দেখে ফিরে গেলে ১০ জনের দলে পরিণত হয় ইতালির ক্লাবটি। মূলত গোল করতে যাওয়া ফারল্যান্ড মেন্ডিকে ফেলে দেওয়ায় তাকে সরাসরি লাল কার্ড দেখানো হয়।

তবে ১০ জনের বিপক্ষেও প্রথমার্ধে জালের নাগাল পায়নি রিয়াল। প্রথমার্ধে অন টার্গেটে মাত্র একটি শট নিতে পেরেছিল স্প্যানিশ ক্লাবটি। এমনকি দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিট পর্যন্ত দশজন নিয়েই রিয়ালকে আটকে রাখে ইতালির ক্লাবটি। তবে ৮৬ মিনিটে জয়সূচক কাঙ্খিত গোলটি করেন রিয়ালের ফারল্যান্ড মেন্ডি। তার গোলে শেষ পর্যন্ত রেকর্ড ১৩ বারের উয়েফা চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন রিয়াল জয় পায়।

অবশ্য ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি রিয়ালের হাই প্রোফাইল বেশ কয়েকজন খেলোয়াড়। সেই তালিকায় আছেন করিম বেনজেমা, ইডেন হ্যাজার্ড ও রদ্রিগোর মতো খেলোয়াড়রা। তাদের ছাড়াও রিয়াল যে ইতালি থেকে ১-০ গোলে এগিয়ে থেকে ফিরেছে সেটাই স্বস্তির বিষয়। ফিরতি লেগে ঘরের মাঠে কোনোক্রমে হার এড়াতে পারলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে লস ব্লাঙ্কোসদের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়