মুজিববর্ষে মোবাইল অ্যাপ চালু করবে সোনালী ব্যাংক

মুজিববর্ষে মোবাইল অ্যাপ চালু করবে সোনালী ব্যাংক
মুজিববর্ষে মোবাইল অ্যাপ চালু কর‌ার ঘোষণা দিয়েছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। আগামী ১৭ মার্চ রাষ্ট্রায়ত্ত ব্যাংক হিসেবে প্রথম মোবাইল অ্যাপ চালু করবে ব্যাংকটি।

বুধবার (৪ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোনালী ব্যাংক লিমিটেডের বার্ষিক সম্মেলন-২০২০-এ কথা জানান ব্যাংকটির চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে ১৭ মার্চ আমরা মোবাইল অ্যাপ চালু করব। এটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক হিসেবে প্রথম মোবাইল অ্যাপ হবে। এ অ্যাপের মাধ্যমে গ্রাহক সহজে অর্থ লেনদেন করতে পারবেন।’

তিনি আরও বলেন, আমাদের এজেন্ট ব্যাংকিং অনুমোদন নেয়া আছে। প্রান্তিক পর্যায়ে সেবা পৌঁছে দিতে শিগগিরই কাজ শুরু করবে। এ সেবার মাধ্যমে রেমিট্যান্স দ্রুত গ্রহকের কাছে পৌঁছে দেয়া যাবে। পাশাপাশি মুজিববর্ষে মুক্তিযোদ্ধাদের এক লাখ টাকা করে সম্মাননা দেয়াসহ বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে তিনি জানান।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান বলেন, ওয়ার্ল্ড ব্যাংক ও আইএমএফের (বিশ্ব মুদ্রা তহবিল) পূর্বাভাস এ বছর বিশ্ব প্রবৃদ্ধি কমবে। করোনাভাইরাসের কারণে আমদানি-রফতানি কমে যাবে। এতে করে আয় কমে যাবে। তাই এখন আমাদের প্রোডাক্টিভিটি বাড়াতে হবে।

তিনি বলেন, ১ এপ্রিল সব ব্যাংকে ঋণের সর্বোচ্চ সুদহার ৯ শতাংশ করা হচ্ছে। কিন্ত আমাদের সুদহার এখনই ৯ শতাংশে আছে। তাই আমাদের গ্রাহক আকৃষ্ট করতে সেবার মান বাড়াতে হবে। পাশাপাশি কেলেঙ্কারি রোধে বেসরকারি খাতের ঋণ সেন্ট্রালাইজড করা হবে বলে তিনি জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ